ভৈরব নদের অবৈধ দখল উচ্ছেদের দাবিতে মানববন্ধন

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার:যশোরের অভয়নগরের ওপর দিয়ে প্রবাহিত ভৈরব নদ থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদের, নদী খনন ও রাজঘাট বাজার হতে চেঙ্গুটিয়া পর্যন্ত নদীর দুই তীরে গাইড ওয়াল নির্মাণের দাবিতে মানববনন্ধন হয়েছে। অভয়নগর-নওয়াপাড়া পৌরহ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আজ দুপুর সাড়ে ১২টার দিকে নওয়াপাড়া নৌ-বন্দর শহরের নূরবাগ এলাকায় যশোর-খুলনা মহাসড়কের পাশে এ কর্মসূচির আয়োজন করা হয়। ঘন্ট্যাব্যাপি মানববন্ধনে ইউনিয়নের কয়েক হাজার শ্রমিকসহ সাধারণ মানুষ অংশ নেয়। এসময় ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এসময় বক্তারা বলেন, একশ্রেণির প্রভাবশালী ব্যবসায়ী ভৈরব নদের বিভিন্ন অংশ দখল করে ঘাট ও জেটি নির্মাণ করছে। গড়ছে অবৈধ গোডাউন ও অন্যান্য পাকা ¯’াপনা। এতে নদী সংকীর্ণ হ”েছ। বাধাগ্র¯’ হ”েছ জোয়ারভাটা। এখাবে চলতে থাকলে ভৈরব নদী অস্তিত্ব সংকটে পড়বে। তাই নদী ও শ্রমিক বাঁচাতে অবিলম্বে অবৈধ দখলকারীদের উ”েছদের দাবি জানান নেতৃবৃন্দ। অন্যথায় কঠোর আন্দোলনের হুমকি দেন তারা।
মানববন্ধনে বক্তব্য রাখেন ইউনিয়নের সভাপতি ফাল্গুন মন্ডল, সাধারণ কামরুল ইসলাম সরদার, যশোর ট্রাক ও ট্রাকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রবীন অধিকারী ব্যাচা, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক নওয়াপাড়ার সম্পাদক আসলাম হোসেনসহ শ্রমিক নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *