বাঘারপাড়ায় উপজেলা ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে মানববন্ধনে হামলা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোরের বাঘারপাড়ায় উপজেলা ভাইস চেয়ারম্যান ও তার ভাইপো রিয়াদের নেতৃত্বে মানববন্ধনে হামলার অভিযোগ উঠেছে।

রোববার বেলা(২৮শ এপ্রিল) ১১টার দিকে জেলার বাঘারপাড়া উপজেলা চত্বরে এ মানববন্ধনে এ হামলা করা হয়।

স্থানীয়রা জানান, যশোর জেলার বাঘারপাড়া উপজেলায় ভিজিএফ উপকারভোগীদের মাঝে চাল বিতরণে অনিয়মের প্রতিবাদে রোববার বেলা ১১ টার দিকে বাঘারপাড়া উপজেলা চত্বরে মানববন্ধন করেন ভুক্তভোগীরা। এ সময়ে বাগারপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম ও তার ভাইয়ের ছেলে রিয়াদের নেতৃত্বে একদল সন্ত্রাসীরা আয়োজিত মানববন্ধনে হামলা চালায়।

সরকার প্রতি ঈদে দরিদ্র ব্যক্তি ও পরিবারের মাঝে ভিজিএফ কর্মসূচির আওতায় জনপ্রতি দশ কেজি চাল দিয়ে থাকে। এ বছর বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে চাল বিতরণে অনিয়ম হয়েছে। তালিকাভুক্ত দুই’শ জনের মধ্যে ৮০জনকে চাল দেওয়া হয়নি। বরং ওই চাল উত্তোলন করে চেয়ারম্যান ও ইউপি সদস্য ভাগ করে নিয়েছেন। এ অভিযোগে রোববার বেলা ১১টায় উপকারভোগীরা উপজেলা পরিষদের সামনে অভিযুক্ত জনপ্রতিনিধিদের শাস্তির দাবিতে মানববন্ধন করে। মানববন্ধন চলাকালে বাঘারপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার ভাইপো রিয়াদের নেতৃত্বে মানববন্ধনে হামলা চালানো হয়। এসময় সাংবাদিকদেরও লাঞ্ছিত করা হয়। গোলযোগ দেখে বাঘারপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ আজগর আলীসহ কয়েকজন সাংবাদিকদের রক্ষায় এগিয়ে গেলে তাদের মারপিট করে আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং হামলাকারীদের দুইজনকে আটক করে।

এদিকে অনিয়মের বিষয়ে বাঘারপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ জানিয়েছেন, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিষয়টি নিয়ে বাঘারপাড়া থানার অফিসার ইনচার্জ শাহাদাত হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, এই ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে। আর কারা কারা জড়িত আছে সে বিষয়ে তদন্ত চালানো হচ্ছে। এরপরে বাকিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *