বাঘারপাড়ায় উপনির্বাচন: দু’গ্রুপের সংঘর্ষ আহত ৫

নিউজটি শেয়ার লাইক দিন

বাঘারপাড়া সংবাদ:যশোরের বাঘারপাড়ার উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল সিলেটে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুর পর থেকে এ উপজেলা চেয়ারম্যানের পদটি শূন্য রয়েছে।

আগামী ১০ শে ডিসেম্বর উপজেলার উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল রাত আটটার দিকে উপজেলার উপনির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে  সংঘর্ষের  ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের কমপক্ষে ৫ গুরুতর আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত সোয়া ৯টায় দিকে উপজেলার ইন্দ্রা বাজারে এ ঘটে ঘটে।

আহতরা হলেন- জহুরুল বিশ্বাসের ছেলে আবদুর রব (৪৫), শরিফুল ইসলাম (৪০) ও ফেরদৌস (৩০), মৃত খয়বার মোল্লার ছেলে রবিউল ইসলাম (৫০), মৃত মাহতাব মোল্লার ছেলে শুকুর আলী (৩৫) এবং মোকাম মোল্লার ছেলে বাহারুল ইসলামকে বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে আবদুর রব ও রবিউল ইসলামের অবস্থা অবনতি হলে তাদেরকে রাতেই যশোর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। বাকিরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়িতে রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার (১৭ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে স্বতন্ত্র প্রার্থী দিলু পাটোয়ারী নারিকেলবাড়িয়া থেকে ইন্দ্রা বাজারে এসে কর্মী-সমর্থকদের সাথে কথা বলছিলেন। এ সময় নৌকা প্রতীকের সমর্থক তরিকুল ইসলামের সাথে তার তর্ক হয়। এক পর্যায়ে নৌকার সমর্থকরা দিলু পাটোয়ারীকে আটকে রাখার চেষ্টা করেন। তখন দিলুর সমর্থকরা তাকে উদ্ধার করতে আসলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। এই ঘটনায় উভয় পক্ষের ৫ জন গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে বাঘারপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে তাদের মধ্যে দুজনের অবস্থার অবনতি হলে তাদের যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার নাসিম রেজা বলেন, রাতে কয়েকজন লোক গুরুতর জখম অবস্থায় ৫ জনকে হাসপাতালে নিয়ে আসেন। এসময়ে তাদেরকে হাসপাতালে ভর্তি নিয়ে চিকিৎসা করা হচ্ছিল। এরমধ্যে আবদুর রব ও রবিউল ইসলামের অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয় বাকিদের এখান থেকে চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

 

 

 

বাঘারপাড়া থানার অফিস ইনচার্জ (ওসি) সৈয়দ আল মামুন বলেন, সরকারি দলীয় দুই গ্রুপের মধ্যে নির্বাচনী প্রচারণা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে।এ ঘটনায় পাঁচজন আহত হয়েছেন।পুলিশ ঘটনা শোনার পর সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য এ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক পেয়েছেন নিহত উপজেলা চেয়ারম্যান কাজলের স্ত্রী ভিক্টোরিয়া পারভিন সাথী। কিন্তু আওয়ামী লীগের আরেকটা গ্রুপের দিলু পাটোয়ারী দলের নির্দেশনা না মেনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে দাঁড়িয়েছেন। বিষয়টি নিয়ে দু’গ্রুপের মধ্যে চরম উত্তেজনা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *