বাগআচড়ায় ক্লিনিক মালিকের সন্ত্রাসী বাহিনীর মারধরের শিকার সাংবাদিক

নিউজটি শেয়ার লাইক দিন

বাগআচড়ায় ক্লিনিক মালিকের সন্ত্রাসী বাহিনীর মারধরের শিকার সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক: রোগীদের গলা কাটতে ও অপচিকিৎসা দিতে তিন ক্লিনিকের মালিক গড়ে তুলেছে সন্ত্রাসী বাহিনী।

অপচিকিৎসার প্রতিবাদ করলেই রোগীর স্বজনদের করা হয় লাঞ্জিত ও মারধর। দেখানো হয় মামলার ও হুমকী। এমনকি বিষয়গুলো নিয়ে স্থানীয় সাংবাদিকরা সোচ্চার হলে তাদের কেউ এসব সন্ত্রাসী বাহিনী দিয়ে করা হয় মারধর। হুমকি দেওয়া হয় মামলার।

সরজমিন  অনুসন্ধানে এমনই চাঞ্চল্যকর তথ্য বের হয়ে এসেছে। এসব সন্ত্রাসী বাহিনী গড়ে তোলার প্রধান ভূমিকায় রয়েছে বাগআঁচড়ার জোহরা মেডিকেল সেন্টারের পরিচালক ডা. হাবিবুর রহমান। তার নেতৃত্বে  আল-মদিনা প্রাইভেট হাসপাতালের মালিক কামরুজ্জামান এবং জনসেবা ক্লিনিক এ্যান্ড ডায়াগনস্টিস সেন্টারের পরিচালক সাজু আহম্মেদ,শ্যামল মুখার্জি, মেহেদী হাসান বাগাছড়ায় গড়ে তুলেছে ৩০ থেকে ৩৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী। এসব ক্লিনিকের অপচিকিৎসার বিরুদ্ধে রোগীর স্বজন কিংবা কোন সাংবাদিক প্রতিবাদ করলেই এসব সন্ত্রাসী বাহিনী তাদের বিরুদ্ধে লেলিয়ে দেয়া হয়। করা হয় তাদেরকে মারধর। হুমকি দেওয়া হয় মামলা দেওয়ার। এমনকি স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা ক্লিনিক গুলোতে অভিযানে গেলে তাদেরকেও প্রতিহত করার চেষ্টা করে ডাক্তার হাবিবুর রহমানের এ বাহিনী।

এমনই একটি ঘটনা ঘটেছে গত রবিবার(একুশে এপ্রিল) বেলা ২ টার সময় বাগুড়ী বেলতলায়। ঐদিন দুপুরে বাহিনীর ১৫ থেকে ২০ জন সদস্য স্থানীয় পত্রিকার প্রতিনিধি সোহাগের বাড়ির ঘরের দরজা ভেঙে ফিল্ম স্টাইলে তাকে তুলে নিয়ে যায়। এরপর সন্ত্রাসী বাহিনীর হাতে থাকা হকিস্টিক রড দিয়ে সোয়াগকে বেধড়ক মারধর করে পুলিশ ফাঁড়ি সামনে মহাসড়কে পাশে ফেলে রাখা হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় তার পরিবার তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সেখানেও তার অবস্থার অবনতি হলে আজ বুধবার তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। ডাক্তাররা জানিয়েছে তার অবস্থা এখন সংকটাপন্ন।

গুরুতর আহত সাংবাদিক সোহাগ জানায়, বেশ কিছুদিন আগে স্বাস্থ্য অধিদপ্তরের লোকজন বাগাছাড়া ক্লিনিকে অভিযান চালায়। সে সময়ে অভিযানের বিষয়টি তিনি ফেসবুকে ও স্থানীয় পত্রিকায় লেখেন। এরপর থেকে তারা তার উপরে ক্ষুব্ধ রয়েছেন ডাক্তার হাবিবুর রহমানের বাহিনী। তিনি আরো জানান স্থানীয় সব ঘাট ম্যানেজ করে দীর্ঘদিন ধরে ডাক্তার হাবিবুর রহমান গং অপচিকিৎসা চালিয়ে যাচ্ছেন। যার ফলে দীর্ঘদিন ধরে তিনি সহ কয়েকটি ক্লিনিক বাগাছড়ায় অপচিকিৎসা চালিয়ে আসছেন। যে কারণে কেউ প্রতিবাদ করেন না। আমি প্রতিবাদ করায় ডাক্তার হাবিবুর রহমানের গঠিত সন্ত্রাসী বাহিনী আমাকে গত রবিবার দুপুরে বাসার দরজা ভেঙে আমাকে তুলে নিয়ে বেধড়ক মারধর করেন। এরপর মুমূর্ষ অবস্থায় বাগাছড়া পুলিশ ফাঁড়ির সামনে ফেলে রেখে যায়। পরে আমার স্বজনরা স্থানীয়দের সহযোগিতায় আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

স্থানীয় সূত্রগুলো জানায়, সোহাগ কিছুটা হাবলা ধরনের ছেলে। সে সামনে যা দেখে তারই প্রতিবাদ করে। কিন্তু এখানকার ক্লিনিকের মালিকরা বিশাল একটি চক্র তৈরি করেছেন। এই চক্রের মাধ্যমে তারা ক্লিনিকের অপচিকিৎসা ও অর্থনৈতিক গলাকাটাসহ নানা ভাবে সেভ রাখার চেষ্টা করে থাকেন। তাই ক্লিনিকের অনিয়ম অব্যবস্থাপনা নিয়ে কেউ মুখ খোলে না। আর যদিও কেউ মুখ খুলেছে তাহলে ওই চক্র তার পিছনে লেলিয়ে দেয়া হয়। যেমনটি ঘটেছে সোহাগের ক্ষেত্রেও। তাই ভয়ে ও লোক লজ্জায় এসব ক্লিনিক এর বিরুদ্ধে বা ক্লিনিকের মালিকের বিরুদ্ধেও কেউ প্রতিবাদ করার না বলে জানান।

 

বিষয়টি নিয়ে বুধবার দুপুরে বাগআঁচড়ার জোহরা মেডিকেল সেন্টারের পরিচালক ডা. হাবিবুর রহমানের চেম্বারে গেলেও তাকে পাওয়া যায়নি। পরে তার মুঠোফোনে কয়েক দফায় সংযোগ দিয়েও তাকে পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে শার্শা থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, সাংবাদিক পেটানোর ঘটনায় এখনো থানায় কেউ লিখিতভাবে অভিযোগ করেননি। অভিযোগ করলে সন্ত্রাসী গোষ্ঠী যতই বড় শক্তিশালী হোক না কেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টি নিয়ে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী বলেন, লোকমুখে বিষয়টি শুনেছি। এ বিষয়ে লিখিতভাবে অভিযোগ করলে অভিযুক্ত ক্লিনিক ও তার মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *