যশোর কেন্দ্রীয় কারাগারে দু’গ্রুপের সংঘর্ষ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোর কেন্দ্রীয় কারাগারে দুগ্রুপের মধ্য সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাঁচজন হাজতিসহ দুজন কারারক্ষী আহত হয়েছেন। আহতরা কারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শুক্রবার (২৬শে এপ্রিল) দুপুরে যশোর কেন্দ্রীয় কারাগার নিউ জেল এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুরোনো কোন্দলের জেরে এ সংঘর্ষ হয় বলে জানা গেছে। ঘটনার পর কারা কর্তৃপক্ষ দ্রুতই পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

জানা গেছে, সকাল থেকেই হাজতিদের সঙ্গে দেখা করতে স্বজনরা যশোরে কেন্দ্রীয় কারাগার এলাকায় অপেক্ষা করছিলেন। হঠাৎ কারাগারের হুইসেল বেজে ওঠে। হাজতিদের দেখতে আসা দর্শনার্থীদের দ্রুত কারাগার এলাকা থেকে বাইরে যেতে বলা হয়।

সূত্র জানিয়েছে, কারা অভ্যন্তরে নিউ জেল এলাকার সামনে সন্ত্রাসী ভাইপো রাকিব ও তার প্রতিপক্ষ সন্ত্রাসী সম্রাটের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে হাতাহাতি হয়। দুগ্রুপের সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়ে তা সংঘর্ষে রূপ নেয়। এতে অন্তত পাঁচজন আহত হয়। পরে হুইসেল বাজিয়ে কারারক্ষীরা ভেতরে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে দুই কারারক্ষী আহত হন।

আহতদের কারা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। কারা কর্তৃপক্ষ এ ঘটনায় জড়িত সাত-আটজনকে চিহ্নিত করেছেন। কয়েকজনকে পৃথক স্থানে রাখা হয়েছে। অন্যদের বিশেষ নজরদারিতে রাখা হয়েছে।

যশোর কেন্দ্রীয় কারাগারের সহকারী সার্জন সাজ্জাদ হোসেন বলেন, দুই কারারক্ষী ও ৫/৬ জন হাজতিকে কারা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা আশঙ্কামুক্ত ও সুস্থ রয়েছেন।

যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুরাইয়া আক্তার জানান, ঘটনাটি সামান্য। তবে, আকস্মিকভাবে তাদের একজন কারারক্ষী অ্যালার্ট হুইসেল বাজিয়ে ফেলেন। এতে করে বিষয়টি বড় আকারে রূপ নেয়।

তিনি বলেন, মূলত যশোর কেন্দ্রীয় কারাগারে বর্তমানে শহরের দাগি কয়েকজন সন্ত্রাসী রয়েছে। তাদের মধ্যে ভাইপো রাকিব অন্যতম। এদের দুটি গ্রুপের সদস্যদের বাইরেও কোন্দল ছিল। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

তিনি আরও বলেন, কারারক্ষীদের ওপর হামলা চালানো হয়নি। তারা তাড়াহুড়ো করে কারাগারের ভেতরে প্রবেশ করতে গিয়ে আঘাতপ্রাপ্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *