ইসলাম ধর্ম গ্রহণ করা সেই ১১ নাগরিকের ভারতে প্রবেশ

নিউজটি শেয়ার লাইক দিন

সোহাগ হোসেন, বেনাপোল: নোখালীর লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় মাওলানা মিজানুর রহমান আজহারীর কাছে কালেমা পাঠ করে মুসলমান হওয়া সেই ১১ জন ভারতীয় নাগরিক বেনাপোল আন্তাজার্তিক ইমিগ্রেশন হয়ে দেশে ফিরে গেছেন। সোমবার (২৭শে জানুয়ারী) দুপুরের দিকে বেনাপোল আন্তাজার্তিক চেকপোস্ট দিয়ে তারা ভারতে প্রবেশ করেন। শুক্রবার ২৪শে জানুয়ারি ২০২০ ইং রাতে উপজেলার হাজীপুর পাটোয়ারীর বাড়িতে তাফসিরুল কোরআন মাহফিলে মাওলানা মিজানুর রহমান আজহারীর কুরআনের বয়ান শুনে ১১ জন কালেমা  পাঠ করে ইসলাম গ্রহণ করেন।

উল্লেখ্য লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় মাওলানা মিজানুর রহমান আজহারীর কাছে কালেমা পাঠ করে মুসলমান হওয়া এই ১১ জনকে শুক্রবার রাতে আটক করে রামগঞ্জ থানার পুলিশ। তখন রামগঞ্জ থানা ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন সাংবাদিকদের জানিয়েছিল, ঘটনা প্রকাশ পাওয়ায় তাদেরকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। বিষয়টি রাষ্ট্রের সিদ্ধান্তের ওপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। অবশেষে আজ দুপুরে তারা সবাই বেনাপোল আন্তজার্তিক ইমিগ্রেশন হয়ে ভারতে প্রবেশ করেছে। মনির হোসেন তার পরিবারসহ হিন্দু ধর্ম থেকে ইসলামে ধর্মান্তরিত হয়েছেন। তার কাছে ভারতীয় বৈধ পাসপোর্ট ছিল, যাতে তার নাম ছিল শঙ্কর অধিকারী। তার সঙ্গে অন্য যারা আছেন তাদের কয়েকজনরও বৈধ ভারতীয় পাসপোর্ট ছিল। তারা গত বছরের ১৪ আগস্ট ২ মাসের ভিসা নিয়ে বেনাপোল দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছিলেন। রামগঞ্জ থানা ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন বলেছিলেন,ঘটনাটি প্রকাশে আসার পর তাদেরকে ‘অবৈধ অভিবাসী’ হিসেবে গ্রেফতার করে থানায় রাখা হয়েছে। যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে তাদেরকে ভারতে ফেরত পাঠানো হবে বলেও তিনি জানিয়েছিলেন।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা খোরশেদ আলম বলেন, লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় মাওলানা মিজানুর রহমান আজহারীর কাছে কালেমা পাঠ করে মুসলমান হওয়া সেই  ১১ জন ভারতীয় নারী-পুরুষ  সোমবার দুপুরের দিকে ইমিগ্রেশন কাযক্রম শেষে ভারতে ফিরে গেছেন। তবে ভারতীয় এ ১১ জন নাগরিকের  বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে কোন নির্দেশনা আছে কি না তা জানতে চাইলে, তিনি বলেন, আমি ইমিগ্রেশনে ছিলাম না। বিষয়টি খোঁজ নিয়ে জানাবেন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *