৪২ হাজার ডলারসহ ৩ পাচারকারী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ জেলার মহেশপুরে ভারতীয় সীমান্ত এলাকা থেকে ৪২ হাজার আমেরিকান ডলারসহ তিন  চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। রোববার বিকেল পাঁচটার দিকে মহেশপুর উপজেলার তালসার বাজার থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪২ হাজার  ইউএস ডলার, ৯০ হাজার টাকা ও পাঁচটি মোবাইল ফোন উদ্ধার করে বিজিবি। উদ্ধারকৃত ডলার বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৩ লাখ টাকা সমমানের।
ঝিনাইদহ ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মহেশপুর উপজেলার তালসার বাজার অভিযান চালায় বিজিবি। এসময় মহেশপুর উপজেলার ভৈরবা গ্রামের করিম বিশ্বাসের ছেলে মকলেছুর রহমান (৫৫) ও মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর উপজেলার গোবিন্দল গ্রামের আমজাদ হোসেনের ছেলে রতন মিয়াকে (৪০) আটক করা হয়। তাদের কাছ থেকে দশ হাজার ইউএস ডলার উদ্ধার হয়। ওই সময় তাদের স্বীকারোক্তি মোতাবেক আটক মকলেছুর রহমানের বাড়ি থেকে আরো সাড়ে ৩১ হাজার ইউএস ডলার ও ৬১ কেজি সিটি গোল্ড উদ্ধার করে বিজিবি।
তাদের দেওয়া তথ্যে এরও পর মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা গ্রামের আজিজুল মণ্ডলের ছেলে মতিয়ার রহমান (৪৮) নামে আরেকজনকে আটক করা হয়। তার বাড়ি তল্লাশি করে ৯০ হাজার টাকা ও একটি মোবাইল উদ্ধার করা হয়।
আটক তিনজন সকালে ছয়টি সোনার বার ভারতে পাচার করে এই টাকা পেয়েছিলেন বলে স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে চোরাচালানের অভিযোগে মহেশপুর থানায় মামলা করা হয়েছে। এছাড়া উদ্ধার করা ডলার ও টাকা সরকারি ট্রেজারিতে জমা করা হয়েছে বলে ৫৮ বিজিবির সহকারী পরিচালক জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *