দুই বারের সংসদ সদস্য এখন অন্যের দানে জীবন বাঁচান

নিউজটি শেয়ার লাইক দিন

ময়মনসিং সংবাদদাতা: বর্তমান সময়ে রাজনৈতিক নেতা মানে কোটি কোটি টাকার ব্যাঙ্ক ব্যালেন্স। নামে-বেনামে বিভিন্ন স্থানে গাড়ি, বাড়ি এটা একটা নিত্যনৈমত্তিক ব্যাপার।তার উপরে যদি আবার সংসদ সদস্য হওয়া যায় তাহলে আর বলার অপেক্ষা রাখে না। কত যে সম্পদের পাহাড় তৈরি হয় তা বর্তমান সংসদ সদস্যদের দিকেই তাকালেই যে কেউ অনুধাবন করতে পারবেন। কিন্তু ৯ বছর সংসদ সদস্য থেকেও জীবনের কোনই ব্যাঙ্ক ব্যালেন্স তৈরি করতে পারেনি। এমনকি নেই বাড়ি-গাড়ি ও। একসময়ের প্রভাবশালী সংসদ সদস্য এখন অন্যের দানে জীবন অতিবাহিত করছে। এমনই এক বিরল ঘটনা ঘটেছে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার সাবেক জাতীয় পার্টির সংসদ সদস্য এনামুল হক জজ মিয়ার জীবনে। বিষয়টি এলাকার সবার নজর কাড়লে ময়মনসিংহের গফরগাঁও পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন শনিবারে এই অর্থনৈতিক অনটনের মানবতার জীবনযাপনকারী সাংসদের পাশে এসে দাঁড়ান। তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে এই সাংসদকে ৫০ হাজার টাকাও অনুদান দেন।

গফরগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আওরঙ্গ হেলাল বলেন, এক সময় এনামুল হক জজ মিয়া এলাকায় জাতীয় পার্টির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। তখন তিনি ২ বার সংসদ সদস্য হয়েছিলেন। তিনি একজন সৎ নিষ্ঠাবান রাজনীতিবিদ। যে কারণে তিনি নিজেকে অন্যের তরে সর্বদা বিলিয়ে দিয়ে গেছেন।  একজন সংসদ সদস্য  চাইলে কোটি কোটি টাকার মালিক হতে পারতেন। হতে পারতেন বাড়ি গাড়ির মালিক কিন্তু তিনি তা করেননি। এই শেষ বয়সে এসে তিনি অর্থনৈতিক অনাটনে দুর্বিষহ জীবনযাপন করছেন। বিষয়টি আমাদের জন্য লজ্জাজনক। তার এই দুরবস্থা দেখে আমরা বিষয়টি পৌর মেয়র কে জানাই। এরপর তিনি নিজের ব্যক্তিগত ফান্ড থেকে তাকে ৫০ হাজার টাকা অনুদান দেন।তবে তার থেকে বর্তমান রাজনৈতিক নেতাদের অনেক কিছু শেখার আছে। যে তিনি অনেক সুযোগ পেয়েও নিজের জন্য কোন কিছুই করেননি। বরং নিজের পৈত্রিক সম্পদের অর্থ দিয়ে মানুষকে সাহায্য সহযোগিতার করেছেন দীর্ঘদিন ধরে। এটা বাংলাদেশের রাজনীতিতে বিরল বলে তিনি জানান।

জানা গেছে, এরশাদ সরকারের শাসনামলে ৯ বছর ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য ছিলেন এনামুল হক জজ মিয়া। তিনি পৌর শহরের দুই নম্বর ওয়ার্ডের সালটিয়া এলাকায় একটি ভাড়া বাসায় স্ত্রী, সন্তান নিয়ে অর্থনৈতিক অভাব-অনটনে মানবেতর জীবন যাপন করছিলেন। বিষয়টি মিডিয়ায় আসায় স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের নজরে আসে। তিনি পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমনকে খোঁজ নিয়ে সহায়তা করতে বলেন। সেই প্রেক্ষিতে পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন ব্যক্তিগত তহবিল থেকে এই সহায়তা করেন।

সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়া বলেন, আমার এই দুঃসময়ে সাহায্যের হাত বারিয়ে দেওয়ায় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল ও পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাদের মাধ্যমে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি বসত ঘরের আবেদন করছি।
পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন বলেন, আমি প্রথমে আমার স্থানীয় ওয়ার্ড কমিশনার এর মাধ্যমে সাবেেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়ার অর্থনৈতিক দৈন্যতার বিষয়টি জানতে পারি। এরপর আমি বর্তমানের সাংসদের সাথে কথা বলি। তিনি আমাকে তাকে সহযোগিতা নির্দেশনা দেন। এরপর গতকাল আমি আমার ব্যক্তিগত ফান্ড থেকে সাবেক এ নিষ্ঠাবান সংসদ সদস্যকে ৫০ হাজার টাকা অনুদান দেয়। বর্তমান সংসদ সদস্য আমাকে জানিয়েছেন সাবেক এই সং সদস্যকে রাষ্ট্রীয়ভাবে সাহায্য সহযোগিতা করার জন্য তিনি বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীসহ সংসদে বিষয়টি উত্থাপন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *