সিন্ডিকেটের কারণে মালয়েশিয়ায় শ্রমিক নেওয়ার সিদ্ধান্ত হয়নি

নিউজটি শেয়ার লাইক দিন

ডেস্ক নিউজ: বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়ার বিষয়ে মালয়েশিয়ার সঙ্গে সমঝোতা হলেও সিন্ডিকেটের কারণে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় কোনো সিদ্ধান্ত নিতে পারছে না বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী।

রোববার (২৬ জুন) একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ অভিযোগ করেন।

রুস্তম আলী ফরাজী বলেন, সবকিছু হওয়ার পরে এখানকার (বাংলাদেশ) মন্ত্রী ওখানে বার বার গেলেন, ওনাদের (মালয়েশিয়া) মানবসম্পদ মন্ত্রী বললেন আপনারা সিদ্ধান্ত নিয়ে আমাদের জানান। আমরা নেবো।

তিনি বলেন, আমাদের দেশ থেকে বারবার সফর করেও কোনো সিদ্ধান্ত নিতে পারছে না সিন্ডিকেটের কারণে। কয়েকটা বিশেষ গোষ্ঠীকে আমরা যদি সুযোগ দিই, তাহলে দাম বেড়ে যাবে। এখন মালয়েশিয়ায় যাওয়া যায় ১ লাখ ২৫ হাজার টাকা থেকে দেড় লাখ টাকায়। কিন্তু পরে লাগবে তিন থেকে চার লাখ টাকা। দেশের নিম্নবিত্ত ও সাধারণ মানুষ কি করে এ টাকা সংগ্রহ করবে।

প্রবাসী কল্যাণমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে এই সংসদ সদস্য বলেন, তালবাহানা না করে, আপনারা সঠিক সিদ্ধান্ত নেন। সবাইকে ছেড়ে দেন, ওনাদের সঙ্গে আলোচনা করুন, যাতে অল্প পয়সায় যেতে পারে, সে ব্যবস্থা করুন। দেশের মানুষ এটা চায়।

তিনি বলেন, সাধারণ ঘরের সন্তানরা মালয়েশিয়া গেলে রেমিট্যান্স আসবে। অর্থমন্ত্রীর অর্থনৈতিক ভাণ্ডার সমৃদ্ধ হবে। দেশের কর্মসংস্থান হবে, আয় বাড়বে ও বেকারত্ব দূর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *