২০২৩ সালে দুর্ভিক্ষের শঙ্কা, সতর্ক থাকার পরামর্শ প্রধানমন্ত্রীর

নিউজটি শেয়ার লাইক দিন

ডেক্স নিউজ: মহামারি করোনার পর ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে ২০২৩ সালে বিশ্বে দুর্ভিক্ষ দেখা দিতে পারে বলে শঙ্কার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এজন্য দেশবাসীকে সতর্ক থাকার পাশাপাশি মিতব্যয়ী হওয়ার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেল চারটায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে কেন্দ্রীয় পূজামণ্ডপে দুর্গোৎসব উপলক্ষে মতবিনিময় সভায় এমন শঙ্কার কথা জানান তিনি। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, করোনার পর যুদ্ধের কারণে বিশ্বের অনেক দেশে সমস্যা দেখা দিয়েছে। ২০২৩ সালে দুর্ভিক্ষের শঙ্কার কথা বললে জাতিসংঘে বিশ্বের অনেক দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান আমার সঙ্গে একমত হয়েছেন। সেজন্য দেশবাসীকে সতর্ক থাকার পাশাপাশি এক ইঞ্চি জমিও যেন পড়ে না থাকে সে বিষয়ে গুরুত্বারোপ করেন তিনি।

দেশবাসীকে কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে এমন কিছু বলা থেকে বিরত থাকার এবং যেকোনো ধর্মের বিরুদ্ধে যায় এমন কোনো ঘটনাকে বড় করে দেখানো থেকে বিরত থাকার আহ্বান জানান সরকারপ্রধান।

শেখ হাসিনা বলেন, ‘কেউ কোনো ধর্মের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিতে পারবে না। কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে এমন কিছু কেউ বলতে পারবে না। এটা যেকোনো ধর্মের জন্যই প্রযোজ্য। কারণ, এটা কারো বিশ্বাস, ঈশ্বরের প্রতি বিশ্বাস।’

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের কোনো এলাকায় সংঘটিত কোনো ঘটনাকে বড় করে দেখাবেন না, বরং আপনাদের সবার কাছে আমার অনুরোধ ওই ঘটনার বিরুদ্ধে সরকারের শাস্তিমূলক ব্যবস্থার দিকে নজর দিন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *