সাঁতার না জানায় ফুপুর বাড়ি গিয়ে লাশ হলো তিন বোন

নিউজটি শেয়ার লাইক দিন

রংপুর প্রতিনিধি: সাঁতার কাটতে না জানায় ফুপুর বাড়িতে গিয়ে নদীতে সাঁতার কাটতে গিয়ে তিন বোন লাশ হলেন।

এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে বৃহস্পতিবার বিকালে রংপুরের উপজেলার কুতুপুর ইউনিয়নের নাটারাম যমুনেশ্বরী নদীতে।

নিহতরা হলো রবিউল ইসলামের মেয়ে রাবেয়া বাশরী (১০) তার বড় বোন রুবিনা আক্তার (১৬)। তাদের জ্যাঠাতো বোন সাইদুল ইসলামের মেয়ে সাদিয়া আক্তার (১১)।

স্থানীয়রা জানান, নিহতরা উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ওসমানপুর থেকে ১৪ কিলোমিটার দূরে কুতুবপুর ইউনিয়নের নাটারাম শেখপাড়ায় ফুপু কোহিনুর বেগমের বাড়িতে বেড়াতে গিয়ে এ দুর্ঘটনার শিকার হয়। তাদের উদ্ধার করে বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তৃব্যরত চিকিৎসক তাদের মৃত্যু ঘোষণা করেন।
সাদিয়া আক্তার চেতনা বিদ্যা নিকেতনের পঞ্চম শ্রেণিতে পড়ত। অপর দুই বোন রুবিনা আক্তার ওসমানপুর ফাজিল মাদরাসার দশম শ্রেণি ও রাবেয়া বাশরী সাহেদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল। তিন বোনের এমন মৃত্যুতে দুই গ্রামে চলছে শোকের মাতম। পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যায় নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে।

এলাকাবাসী ও স্বজনদের সূত্রে জানা যায়, গত এক সপ্তাহ আগে উপজেলার ওসমানপুর থেকে নাটারাম শেখপাড়ায় ফুপু কোহিনুর বেগমের বাড়িতে বেড়াতে যায় সাদিয়া, রাবেয়া ও রুবিনা। ঘটনার দিন বৃহস্পতিবার বিকেলের দিকে ফুপুর বাড়ির পাশে যমুনেশ্বরী নদীতে গোসল করতে নামে তারা। সাঁতার না জানায় পা পিছলে নদীর প্রবল স্রোতে তলিয়ে যায় তারা। আশপাশের লোকজন ছুটে এসে নদী থেকে মুমূর্ষু অবস্থায় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এসময় কর্তৃব্যরত চিকিৎসক তাদের মৃত্যৃ ঘোষণা করেন।

নিহতদের চাচা বাদশা মিয়া বলেন, এক সপ্তাহ আগে ভাতিজিরা আমার বড়বোন কোহিনুরে বাড়ি বেড়াতে যায়। তারা কেউ সাঁতার জানতো না। নদীতে গোসল করতে নেমে এমন দুর্ঘটনার শিকার হবে তা আমরা কল্পনা করতে পারছি না।
দায়িত্বরত চিকিৎসক এ এইচ এম সানাউল হক বলেন, হাসপাতালে নিয়ে আসার অনেক আগেই তাদের মৃত্যু হয়েছে।

বদরগঞ্জ থানার অফিস ইনচার্জ (ওসি) হাবিবুর রহমান বলেন,স্থানের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করা হয়েছে। কারো ওপর কোনো অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়াই নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদেরকে বলা হয়েছে নিজ বাড়িতে নিয়ে সমাহিত করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *