কিশোরের চুরি হওয়া ভ্যানসহ চোরকে আটক করলো গোয়েন্দা পুলিশ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রির্পেোটার: যশোরের চৌগাছা থেকে ঝিকরগায়ায় ফ্রিজ কেনার কথা বলে ১৯ই জুলাই ভ্যানটি ভাড়া নিয়ে গিয়ে কিশোর রায়হানের ইঞ্জিনচালিত ভ্যান কৌশালে চুরি করে সিরাজুল ইসলামসহ দুই চোর।

 

এক পর্যায়ে গোয়েন্দা পুলিশের সদস্যরা বুধবার রাত ৮টার দিকে যশোর সদর উপজেলার বিরামপুর গাবতলার মোড়ে হৃদয় এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে চোরাই ভ্যানসহ চোর সিরাজুল ইসলামকে হাতে নাতে আটক করে।

যশোরের পুলিশ সুপারের পক্ষ থেকে জানানো হয়েছে, অনেক খুঁজাখুজির পর ভ্যান খুজে না পাওয়ায় কিশোরের পিতা গ্রাম পুলিশ হযরত আলী বুধবার সকালে কৌতয়ালী থানায় একটি চুরির মামলা দায়ের করে। মামলাটি ক্লুলেস হওয়ায় যশোরের গোয়েন্দা (ডিবি) পুলিশের তদান্তভার দেওয়া হয়। এক পর্যায়ে যশোর গোয়েন্দা পুলিশের সদস্যরা বুধবার রাত ৮টার দিকে যশোর সদর উপজেলার বিরামপুর গাবতলার মোড়ে হৃদয় এন্টারপ্রাইজ মালিক মোহাম্মদ আলী আব্বাসের ভ্যান/অটো রিক্সার সার্ভিসিং দোকানে অভিযান চালিয়ে চোরাই ভ্যান গাড়িটি খোলাও জোড়ার সময় হাতেনাতে চোর সিরাজুল ইসলামকে আটক করে।

আটক চোর সিরাজুল ইসলাম যশোর সদর উপজেলার বাউলিয়া স্কুলপাড়া এলাকার ইসহাক আলীর ছেলে। সে দীর্ঘ  দিন ধরে যশোর সদর উপজেলার মোবারককাঠি মাঠপাড়া এলাকায় ভাড়া থেকে একটি চোর চক্র পরিচালনা করে আসছিলো।

 

যশোরের গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপণ কুমার সরকার বলেন, আটককৃত সিরাজুল একজন চিহ্নিত চোর চক্রের সক্রিয় সদস্য। সিরাজুলকে আটকের পর তার সহযোগীদের ধরতে অভিযান অব্যহত আছে। তারা দীর্ঘদিন ভ্যান ভাড়া নেওয়ার কথা বলে কৌশালে চালকের ভ্যান নিয়ে পালিয়ে যায়। এমনকি সুযোগ পেলে ভ্যান চালককে হত্যা করেও ভ্যান ছিনিয়ে নিয়ে যায়। ১৯্ই জুলাই কিশোর রায়হানের ভ্যানটি ৫শ’ টাকায় ভাড়া নিয়ে চৌগাছা থেকে ঝিকরগাছায় যায় ফ্রিজ কেনার কথা বলে, এর পর ঝিকরগাছায় গিয়ে তাকে কাগজ কিনে নিয়ে আসার কথা বলে চোর সিরাজুলও তার সহযোগী ভ্যানটি নিয়ে পালিয়ে যায়। অনেক খুজাখুজি করেও ভ্যানটি না পাওয়ায় কিশোরের পিতা হযরত আলী গতকাল বুধবার সকালে কৌতয়ালী থানায় একটি চুরির মামলা দায়ের করেন। মামলাটি ক্লুলেস হওয়ায় যশোর পুলিশ সুপার যশোরের গোয়েন্দা (ডিবি) পুলিশের তদান্তভার দেন।

 

এরপর আমি গোয়েন্দা পুলিশের চৌকস অফিসার এসআই মফিজুল ইসলাম,পিপিএম ও এসআই শামীম হোসেনকে মামলাটি  তদান্তভার দেয়। তারা তদান্ত করে যশোরের আন্তঃজেলার ভ্যান চোরদের ছবি দেখালে শিশু রায়হান সিরাজুল ইসলাম নামের চোরকে সনাক্ত করতে সক্ষম হয়। এক পর্যায়ে যশোর গোয়েন্দা পুলিশের সদস্যরা বুধবার রাত ৮টার দিকে যশোর সদর উপজেলার বিরামপুর গাবতলার মোড়ে হৃদয় এন্টারপ্রাইজ মালিক মোহাম্মদ আলী আব্বাসের ভ্যান/অটো রিক্সার সার্ভিসিং দোকানে অভিযান চালিয়ে চোরাই ভ্যান গাড়িটি খোলাও জোড়ার সময় হাতেনাতে চোর সিরাজুল ইসলামকে আটক করে।

অপার এক অভিযানে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা বুধবার রাত ৮টার দিকে যশোর রেলস্টেশন এলাকার আরিফ গিফট সেন্টারের সামনে থেকে ৫২ পিচ ইয়াবা ট্যাবলেটসহ সাইফুল ইসলাম সিফাত (২৮) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটক সাইফুল ইসলাম সিফাত যশোর শহর বকচর কোরবান আলীর ভাড়াটিয়া। সে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী।

যশোরের গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপণ কুমার সরকার বলেন, আটককৃত ব্যাক্তি এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে মাদক ব্যবসা করে আসছিল। বুধবার গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি আটককৃত আসামি মাদকদ্রব্য নিয়ে যশোর রেলস্টেশন এলাকার আরিফ গিফট কর্ণারের সামনে অবস্থান করছে। বিষয়টি পুলিশ সুপারকে অবগত করলে পুলিশ সুপার তাকে আটকের নির্দেশ দেন।

 

এরপর যশোর গোয়েন্দা পুলিশের চৌকস দল এসআই(নিঃ) মোঃ আরিফুল ইসলাম, এসআই(নিঃ) মো: রইচ আহমেদ, এএসআই(নিঃ) নির্মল কুমার ঘোষ ও সংগীয় ফোর্স্ নিয়ে সেখানে পাঠানো হয়। এক পর্যায়ে তারা অভিযান চালিয়ে সাইফুল ইসলাম সিফাত কে ৫২ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক করে। পরে তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে কৌতয়ালী থানা পুলিশের কাছে হস্তন্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *