সমাবেশ মঞ্চে ফখরুলসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা

নিউজটি শেয়ার লাইক দিন

খুলনা প্রতিনিধি: খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের মূল অনুষ্ঠান শুরু হয়েছে। শনিবার (২২ অক্টোবর) বেলা দুইটার দিকে মূল অনুষ্ঠান শুরু হয়। সামান্য বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বিভিন্ন এলাকা থেকে নেতা কর্মীরা সমাবেশ স্থলে পৌঁছেছেন।

শহরের কানায় কানায় পরিপূর্ণ হয়ে গেছে বিএনপির নেতাকর্মী ও সমার্থকরা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির কেন্দ্রীয় নেতারা সমাবেশে অংশ নিতে মঞ্চে উপস্থিত আছেন। ইতোমধ্যে বেশ কয়েকজন নেতা বক্তব্য দিয়েছেন।

এর আগে বেলা ১১টার দিকে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় গণসমাবেশের প্রাথমিক কর্মসূচি। নগরীর সোনালী ব্যাংক চত্বরে এই আনুষ্ঠানিকতা শুরু হয়।

গণসমাবেশে সভাপতিত্ব করছেন মহানগর বিএনপির আহ্বায়ক এস এম শফিকুল আলম মনা। প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বক্তব্য দেবেন। এছাড়া স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্যসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন।

গণসমাবেশ ঘিরে মঞ্চ থেকে শিববাড়ি মোড় পর্যন্ত দেড় কিলোমিটার এলাকাজুড়ে টাঙানো হয়েছে ১২০টি মাইক। ব্যানার পোস্টারে ছেয়ে গেছে নগরী। সমাবেশে বিএনপি নেতাকর্মীরা দলবেঁধে নানা স্লোগান দিচ্ছেন। হাতে হাতে রয়েছে বিভিন্ন প্ল্যাকার্ড, ব্যানার।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি।

গত ২২ জুলাই থেকে শুরু হওয়া বিএনপির ইস্যুভিত্তিক এই আন্দোলন বিভাগীয় পর্যায়ের গণসমাবেশের কর্মসূচিতে রূপ নিয়েছে। এরপর দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের কর্মসূচি পালন করছে বিএনপি। কেন্দ্রীয় এ কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম, ময়মনসিংহের পর আজ খুলনা বিভাগীয় শহরে দলটির তৃতীয় গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। সবশেষে ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে এই কর্মসূচি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *