সচিবলয়ে চাকরির প্রতারণায় যশোরে যুবক গ্রেফতার

নিউজটি শেয়ার লাইক দিন

তরিকুল ইসলাম মিঠু, যশোর প্রতিবেদক: সচিবলয়ে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগে যশোরের মনিরামপুর থেকে সজীব হোসেন ওরফে কাজী মাহমুদ হাসান (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সে জেলার মনিরামপুর উপজেলার বাসুদেবপুর গ্রামের কাজী রেজাউল হকের ছেলে।

যশোর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর পুলিশ সুপার রেশমা শারমিন পিপিএম-সেবা বৃহস্পতিবার সন্ধ্যায় এক প্রেস রিলিজের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মনিরামপুর উপজেলার পলাশী গ্রামের আমির হোসেনের স্ত্রী হাসিনা বেগম (৪৭)ও প্রতারক সজীব হোসেন একাই এলাকায় দীর্ঘদিন ধরে বসবাস করেন। তারই সূত্র ধরে, প্রতারক সজীব ভুক্তভোগী হাসিনা বেগমকে জানান, সে নিজেকে এল.জি.ডি মন্ত্রনালয়ের সচিবের ঘনিষ্টজন এবং নিজে শিক্ষা মন্ত্রনালয়ে শিক্ষা অধিদপ্তর, ঢাকাতে অফিস সহকারী পদে কর্মরত বলে পরিচয় দিতেন। এক পর্যায়ে হাসিনা বেগমের ছেলেকে এলজিইডি মন্ত্রণালয়ের কমিউনিটি অর্গানাইজার পদে চাকুরীর ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন। চাকুরীর দেওয়ার জন্য তাকে ১৫ লাখ টাকা দিতে হবে বলে জানায়। হাসিনা বেগম তার প্রস্তাবে রাজি হয়ে গত ২০২৩ সালের পহেলা ফেব্রুয়ারি হতে বিভিন্ন সময় ৭ লাখ টাকা প্রদান করে। এসব টাকা নিয়ে ভুক্তভোগীর ছেলেকে চাকরি না দিয়ে  অভিযুক্ত সজীব হোসেন @ কাজী মাহমুদ হাসান প্রতারণা করে টাকা আত্মসাৎ করেন। এ ঘটনার পর ভুক্তভোগী ওই নারী মনিরামপুর থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন। মামলাটি স্পর্শকাতর হওয়ায় মামলাটির তদন্ত দায়িত্ব দেওয়া হয় যশোর পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনে।

অনুসন্ধানে নেমে বিষয়টি নিশ্চিত হওয়ার পরে যশোর পিবিআই এর এসআই মনিরুল ইসলাম, এসআই সৈয়দ রবিউল আলম পলাম, এসআই মহিদুল ইসলামের সমন্বয়ে একটি দল বৃহস্পতিবার বিকাল পাঁচটার দিকে মনিরামপুরের সজিবের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে সাতক্ষীরা ও ঝিনাইদহ জেলার বিভিন্ন ব্যক্তির নিকট হতে চাকুরি দেওয়ার কথা বলে প্রতারণারও অভিযোগ রয়েছে। প্রতারক সজীবকে আটকের পর তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি স্বীকার করেছেন। সন্ধ্যায় তাকে জেল হাজতের প্রেরণ করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *