যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৮

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর গুলিতে ৮ জন নিহত হয়েছে। বুধবার সকাল সাতটার দিকে ক্যালিফোনিয়া রাজ্যের স্যান হোসে রেলি আরে এক বন্দুকধারীর গুলিতে এ হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় আরো অন্তত 20 জন গুরুতর আহত হয়েছেন। এ খবর দিয়েছেন আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি বাংলা।

বিবিসি বাংলা প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান,বুধবার স্থানীয় সময় সকাল ৭টার দিকে সান্তা ক্লারা ভ্যালি ট্রান্সপোর্টেশন অথরিটি (ভিটিএ) পরিচালিত রেল ইয়ার্ডে  একজন বন্দুকধারী লোকজনকে লক্ষ করে এলোপাতাড়ি গুলি চালায়। এতে ঘটনাস্থলে আটজনের মৃত্যু হয়। এ ঘটনায় আরো অন্তত ২০ জনের অধিক গুরুতর আহত হয়েছে। স্থানের মাধ্যমে খবর পেয়ে ক্যালিফোনিয়া পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠান। তবে পুলিশ এখনো পর্যন্ত কোন ঘাতক আটক করতে পারেনি। এ ঘটনার পরপর হত্যাকারী কে ধরতে পুলিশ আশপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ করে দেন। এমনকি রেল যোগাযোগ বন্ধ করে দেন এবং আশপাশের এলাকাগুলোতে বিপুল পরিমান পুলিশ সদস্য অভিযান অব্যাহত রেখেছে। তবে এখনো পর্যন্ত এ হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার দায়ে কাউকে আটক করতে সক্ষম হয়নি পুলিশ।

ক্যালিফোর্নিয়ার রেল কর্মকর্তা জেমসসন জানান, বুধবার সকালে একজন বন্দুকধারী এলোপাতাড়ি গুলি করলে ঘটনাস্থলে 8 জনের মৃত্যু হয়। ঘটনার পরপরই পুলিশ রেল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়। আমরা পুলিশের বার্তাকে আমাদের নিরাপত্তার স্বার্থে ও বন্দুকধারী কে পুলিশ হেফাজতে নিতে পুলিশের আদেশ মেনে চলি। পরবর্তী নির্দেশের অপেক্ষায় আছি। পরবর্তী নির্দেশ পেলে আবারো রেল চালু করা হবে।

সান হোসের মেয়র স্যাম লিকার্ডো জানান, সকালে স্থানীয়রা আমাকে ফোনে জানানোর পরে আমি ঘটনাস্থলে গিয়ে ছিলাম। পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে। হাসপাতালে চিকিৎসাধীন আহতদের চিকিৎসার কোন ত্রুটি না হয়, তার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, “আমাদের শহরের জন্য এটি ছিল ভয়ংকর এক দিন। এমন ঘটনা যাতে আর না ঘটে, সেটি নিশ্চিত করাই আমার লক্ষ্য হবে।”

ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম বলেন, “স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি এবং পরিস্থিতি গভীর পর্যবেক্ষণ করছি।”

সান্তা ক্লারা কাউন্টির শেরিফের কার্যালয়ের ডেপুটি রাসেল ডেভিস জানান, সন্দেহভাজন ব্যক্তি ভ্যালি ট্রান্সপোর্টেশন অথরিটির (ভিটিএ) কর্মচারী ছিলেন। তিনি নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছেন।

এদিকে পুলিশ ট্রানজিট ভবনের অভ্যন্তরে বিস্ফোরক ডিভাইস সম্পর্কেও তথ্য পাওয়া গেছে এবং বোমা স্কোয়াড এর তদন্ত করছে বলে জানান রাসেল ডেভিস।

নিরাপত্তাবাহিনী কর্মীরা জানান, হামলার সময় রেলকর্মীদের বৈঠক চলছিল। হামলার ঠিক আগমুহূর্তে এক রেলকর্মীর ঘরে আগুন লাগে। বন্দুকধারী পূর্বপরিকল্পনা অনুযায়ী এই আগুন লাগিয়েছে বলে ধারনা করা হচ্ছে। তবে পুলিশ তদন্ত করছে এর সাথে পূর্ব কোন শত্রুতা আছে কিনা। অপরাধী যেই হোক না কেন তাকে আইনের আশ্রয় আনা হবে খুব শিগগিরই। বন্দুকধারী যতই  চতুর হোক না কেন তাকে আইনের আশ্রয় নিয়ে আসবে পুলিশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *