যশোরে ৮ পা ওয়ালা ছাগলের বাচ্চার জন্ম

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার:যশোরে ৮ পা ওয়ালা ছাগলের বাচ্চা জন্ম হয়েছে। সোমবার সকালে ছাগলের বাচ্চাটি হয়েছে যশোর সদর উপজেলার গ্রামের বাড়িতে সরোয়ার হোসেনের বাড়িতে।

তবে ওই ছাগলা ছানাটি জন্মের এক ঘন্টার মধ্যেই মারা যায়। ছাগলের বাচ্চাটি একপলকে দেখার জন্য শত শত উৎসুক জনতা মানিকদিহি গ্রামের সরোয়ার হোসেনের বাড়িতে ভিড় করছো।
ছাগলের মালিক সরোয়ার হোসেন জানান, সোমবাাার সকাল সাড়ে সাড়ে ১০টার দিকে আমার ছাগল কালো রঙের একটি ছাগল বাচ্চা প্রসব করে। ভূমিষ্ট ছাগল ছানাটি চার পায়ের পরিবর্তে ৮ পা নিয়ে জন্ম নেয়। বিষয়টি সাথে সাথে এলাকার লোকজনের মাধ্যমে  ছড়িয়ে পড়ে। এরপর ছাগল ছানাটি এক পলকে দেখতে শতশত লোক আমার বাড়িতে ভিড় জমায়।মা ছাগলটি তার প্রথম ছানা এটি। মৃত ছাগল ছানাটি দেখতে মানুষের ভীড় বাড়ায় দুপুর ১টা পর্যন্ত বাড়ির উঠানে রাখা ছিল। দুপুরের পর ছানাটি মাটি চাপা দেয়া হয়় বলে তিনি জানান।

যশোর সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা শফিউল আলম জানান, ছাগলের এ ধরনের একাধিক পা বিশিষ্ট বাচ্চা প্রসাবের ঘটনাটি একেবারেই বিরল। তবে জন্মগত ত্রুটির কারণে প্রাণী ও মানুষের মধ্যে বাড়তি অঙ্গ নিয়ে জন্মানোর ঘটনা ঘটে। এ নিয়ে অবাক হওয়ার মতো কিছু নেই বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *