যশোরে পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণা, দুই যুবক আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের অভয়নগরে এক নারীকে পুলিশের চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে দুই যুবক আটক হয়েছে।

শুক্রবার রাত সাড়ে দশটার দিকে যশোর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা জেলার অভয়নগর কোটা পায়রা ও ফুলতলা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করেন।

আটককৃতরা হলেন, যশোর জেলার অভয়নগর উপজেলার কোটা পায়রা গ্রামের আব্দুল আজিজের ছেলে নাজমুল সাকিব সাকিব (৩২) ও খুলনা জেলার ফুলতলা উপজেলার জামিরা গ্রামের ফজলুর রহমান খানের ছেলে অহিদুল ইসলাম খান খান (৪০)। এসময় গোয়েন্দা পুলিশের সদস্যরা তাদের কাছ থেকে একটি মোবাইল ফোন, দুটি নোটবুক ও চাকরির অনলাইন আবেদন ফরম জব্দ করেছেন।

 

যশোর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত অফিস ইনচার্জ রুপম কুমার সরকার বলেন,সম্প্রতি বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনষ্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাননীয় আইজিপি মহোদয়ের দিক-নির্দেশনায় সৎ, যোগ্য প্রার্থীদের শতভাগ দুর্নীতিমুক্ত থেকে নিয়োগ প্রদানের নির্দেশনা রয়েছে। কিন্তু কিছু প্রতারক চক্র প্রতারণার মাধ্যমে চাকরিপ্রত্যাশী দের কাছ থেকে পুলিশের চাকরি দেয়ার নামে প্রতারণা করছে। গতকাল শনিবার খুলনা ফুলতলা এলাকার কোহিনুর বেগম নামে এক নারী অভয়নগর থানায় এ ধরনের প্রতারণার বিষয়ে অভিযোগ দায়ের করেন। ওই নারী আরো জানান বিজিবিতে চাকরি দেওয়ার নামে প্রতারক চক্রের সদস্যরা এর আগে ওই নারীর কাছ থেকে কাছ থেকে ৫ লাখ টাকা নিয়েছেন। সম্প্রতি সময়ে পুলিশে চাকরি দেয়ার কথা বলে ওই নারীর কাছে আরও টাকা দাবি করেন প্রতারক চক্রের সদস্যরা।

বিষয়টি স্পর্শকাতর হওয়ায় পুলিশ সুপার অভিযোগের তদন্ত ভার দেন যশোর গোয়েন্দা ডিবি পুলিশের কাছে। এরপর আমি মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই লিটন কুমার মন্ডল, এসআই সোলাইমান আক্কাস, এসআই মফিজুল ইসলাম, পিপিএমদের সমন্বয়ে একটি চৌকশ টিম অভিযোগের ভিত্তিতে  শুক্রবার রাত সাড়ে দশটার দিকে অভয়নগর পায়রা ও খুলনা ফুলতলা জামিরা এলাকায় অভিযান চালিয়ে ওই দুই প্রতারক চক্রের সদস্যদের আটক করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার বিষয়টি স্বীকার করেছেন। আমরা ইতিমধ্যে ৫ ব্যক্তির কাছ থেকে পুলিশের চাকরি দেওয়ার নামে টাকা দেওয়ার সত্যতা পেয়েছি। তবে ধারণা করা হচ্ছে তারা আরো অনেক ব্যক্তির কাছ থেকে পুলিশের চাকরি দেওয়ার নামে টাকা আদায় করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *