রোগীর পেট থেকে এক কেজি স্ক্রু ও নখ বের করলো চিকিৎসকরা

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: রোগীর পেটে টিউমার বা অন্যান্য পদার্থ পাওয়া খবর মেলে হরহামেশা। তাই বলে রোগীর পেট থেকে এককেজি স্ক্রু ও নখ বের করা কথা শুনেছেন কেউ? এমনই এক খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

দ্য গার্ডিয়ান তার প্রতিবেদনে জানিয়েছে,লিথুনিয়ার এক ব্যক্তির পেট থেকে এক কেজি স্ক্রু ও নখ বের করার দাবি করেছে চিকিৎসকরা।  অ্যালকোহল ছাড়ার পর ওই ব্যক্তি ধাতব বস্তু খাওয়া শুরু করেন।একপর্যায়ে পরিবারের লোকজন তাকে চিকিৎসকের কাছে নিলে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে ওই রোগীর পেটে স্ক্রু ও না থাকার বিষয়টি নিশ্চিত হন। পরে তার পেটে অপারেশনের মাধ্যমে এসব বের করা হয়েছে।

 

শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে গণমাধ্যমটি আরও জানায়, মারাত্মক পেট ব্যাথার কারণে পরিবারের লোকজন ওই ব্যক্তিকে বাল্টিক বন্দর নগরী ক্লাইপেদার হাসপাতালে ভর্তি করেন। সেখানে এক্স-রে রিপোর্টে তার পেটে বিভিন্ন ধাতব বস্তু দেখা যায়। বস্তুগুলো পরিমাপে প্রায় ১০ সেন্টিমিটার (চার ইঞ্চি)। তবে রোগির নাম গোপন রাখার স্বার্থে চিকিৎসক ওই ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয়নি।

জানা গেছে, তিন ঘণ্টা ধরে অস্ত্রোপচার করে রোগির পেট থেকে সকল ধাতব বস্তু ও নখ বের করা হয়। এক্স-রে কন্ট্রোলের সাহায্যে এ অপারেশন করা হয়।

 

ক্লাইপেদা হাসপাতালের প্রধান সার্জন আলগির্দাস স্লাপাভিসিয়াস স্থানীয় মিডিয়াকে জানান, ওই রোগীকে হাসপাতালে নেয়ার পরে রোগীকে আলট্রাসনো ও এক্সরে করার পর তার পেটের ভিতর বিপুল পরিমাণে স্ক্রু ও নখ থাকার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। বিষয়টি জানার পরে সব চিকিৎসকের চোখ ছানাবড়া হয়ে যায়। এর আগে ‘আমরা কখনো এমন কিছু দেখিনি। এরপর হাসপাতালে সব ডাক্তার বৈঠক করে ওই রোগীর পেটে অপারেশন করা হয়। অপারেশন করে দেখা যায় স্ক্রু ও নখ মিলিয়ে প্রায় ১ কেজি ওজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *