শার্শায় যুবকের জুতার তলায় মিলল ৬টি স্বর্ণের বার

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোরের শার্শা গোগা সীমান্তে পাচারের সময়ে চয়ন হোসেন (১৮) নামে এক পাচারকারী পায়ের জুতার তলা থেকে ৬ টি স্বর্ণের এবার উদ্ধার হয়েছে। সে গোগা গাজীপাড়া এলাকার নুরুজ্জামানের ছেলে।

রোববার (২১শে এপ্রিল) বিকাল সাড়ে তিনটার দিকে খুলনা ২১ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির অধিভুক্ত শার্শা গোগা বিওপি ক্যাম্পের সদস্যরা এসব স্বর্ণসহ তাকে আটক করতে সক্ষম হয়।

রোববার রাত সাড়ে দশটার দিকে খুলনায় একুশ বিজিবির পক্ষ থেকে এক প্রেস রিলিজের মাধ্যমে সংবাদ মাধ্যমকে জানানো হয়, রোববার বিকাল সাড়ে তিনটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে গোগা বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে চোরাকারবারীরা স্বর্ণের বার ভারতে পাচারের উদ্দেশ্যে গমন করবে। বিষয়টি খুলনা ২১ বিজিবি অধিনায়ককে জানালে তিনি গোগা বিওপি’র টহল দল সীমান্ত পিলার ১৭/৭এস এর ৪২ আর পিলার হতে ১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে গোগা পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের পাশে অবস্থান নেয়। এসময়ে আমলা হতে গোগা অভিমুখে অটোভ্যানযোগে ৩ জন ব্যক্তিকে আসতে দেখে এবং টহল দলের নিকটবর্তী আসলে সন্দেহভাজন হিসেবে চয়ন হোসেন (১৮)কে বিজিবি সদস্য হেফাজতে নেয়। পরে তার জুতার তলায় বিশেষভাবে কষ্ট টেপ দিয়ে লাগানো অবস্থায় ছয়টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।  জব্দকৃত স্বর্ণের ওজন ৭০৪ গ্রাম। জব্দকৃত এ সব স্বর্ণের বাজার মূল্য প্রায় ৭২ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।

 

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ খুরশীদ আনোয়ার বলেন, স্বর্ণসহ আটক চয়ণ শার্শা এলাকার চিহ্নিত চোরাকারবারি। রোববার বিকালে গোপন সংবাদের মাধ্যমে শার্শা উপজেলার গোগা সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে স্বর্ণসহ ওই যুবককে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে স্বর্ণ পাচারে মামলা দিয়ে শার্শা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *