যশোরে নৌকা প্রতীক প্রার্থীর বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে নৌকা প্রতীক প্রার্থীর বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ এনে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করা হয়েছে।

রোববার বেলা বারোটার দিকে প্রেসক্লাব যশোরে সামনে সংবাদ সম্মেলন করেন নৌকা প্রতীকের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের প্রার্থী শামিম রেজা।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, ৫ই জানুয়ারী ২০২২ ইং চাঁচড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী সন্ত্রাসী সেলিম রেজা পানুর নিশ্চিত
ভরাডুবি জেনে আনারস মাকার শান্তি প্রিয় নেতাকর্মী ও ভােটারদের উপর বরবর হামলা,
ভাংচুর, পােষ্টারে অগ্নি সংযােগ ও সশস্ত্র বহিরাগত সন্ত্রাসী বাহিনী দ্বারা বাড়ি বাড়ি যেয়ে হুমকী হুমকি-ধামকি দিচ্ছে।

গত ২৪/১২/২০২১ইং তারিখে রােজ শুক্রবার ভাতুড়িয়া বাজারে আনারস প্রতীক প্রার্থীর পক্ষে পূর্ব ঘােষিত এক নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠানকালে আচমকা সেলিম রেজা পানু তার শসস্ত্র বাহিনী নিয়ে হামলা চালায়। সেখানে জিহাদ নামী এক কর্মীকে উপর্যপরি ছুরিকাঘাত করে। জিহাদ এখনাে ২৫০শয্যা হাসাপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

গত কাল ২৫/১২/২০২১ইং সন্ত্রাসী সেলিম রেজা পানু আবার নির্বাচন বিধি সম্পূর্ণ লংঘন করে শহরের বিভিন্ন অঞ্চল থেকে চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী নিয়ে চাঁচড়া ইউনিয়নে দুপুর ১২টা হতে রাত ১০টা পর্যন্ত ছােট মেঘলা, বড় মেঘলা, তপসীডাঙ্গা,মাহিদিয়া,বাগের হাট, গােয়ালদাহ, সাড়াপপোল, ভাতুড়িয়া, চাচড়া ও বেড়বাড়ী সহ ইউনিয়নের প্রতিটি মােড়ে মােড়ে হামলা চালায়। তারা নতুন হাটে দাড়িয়ে হুংকার ছাড়ে আমার ভােটের সেন্টারে আমার কর্মী ছাড়া কোন ভােটার, কোন প্রার্থীর সমর্থক যদি ভােট দিতে যায়, তাহলে তার হাত কেটে নেওয়া হবে। তারা আনারসের অফিস ভেঙ্গে দেয়, সমস্ত পােষ্টার ছিড়ে ফেলে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। তারা তপসীডাঙ্গায় আনারসের নির্বাচনী কার্যলয়ের চেয়ার টেবিল ভাংচুর করে, পােষ্টার ছিড়ে ফেলে আগ্নি সংযােগ করে। তারা আনারসের নেতাকর্মীদেরকে অস্ত্র হাতে ধাওয়া করে। এই সময় আতংকিত নেতা কর্মীরা প্রাণ বাঁচাতে দিকবিদিক ছুঁটতে থাকে। তারা মাহিদিয়া বাজারে পৌছালে সেখানে এক ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়। যেহেতু মাহিদিয়ায় শামিম রেজার বাড়ি সেখানে স্থানীয় সাধারণ মানুষ প্রতিবাদ জানালে অল্প সময় অবস্থান করে সন্ত্রাসী বাহিনী নিয়ে দ্রুত পালিয়ে যায়। তারা বাগের হাটে পােষ্টার ছিড়ে ফেলে অগ্নি সংযােগ করে ও আনারসের ভােটারদের ভােটের মাঠে যাওয়ার জন্যে গালি-গালাজ করে এবং হুমকি দেয়। তারা গােয়ালদাহে পৌছালে বাজারের দোকান-পাঠ বন্ধ হয়ে যায়। তারা আনারসের অফিস ভেঙ্গে দেয়, পােষ্টার ছিড়ে অগ্নি সংযােগ করে। আনারসের সমর্থকদের মাঠে না যাওয়ার জন্য হুমকি প্রদান করে। সেখান থেকে তারা সড়াপােলের উদ্দেশ্যে রওনা হয়। সাড়াপােল বাজারে তাদের সন্ত্রাসী পদচারনায় ভিতি সঞ্চার হয়। তারা মঞ্জু মেম্বরের মার্কেটের দোতলায় আনারসের পােষ্টার থাকায় এক দোকানদারদের কে মারধর করে। তারা সকল পােষ্টার ছিড়ে ফেলে এবং অগ্নি সংযােগ করে এবং আনারসের নেতাকর্মীদের ভােটের মাঠে না আসার জন্য হুমকি দেয়। সেখানে কিছুক্ষণ অবস্থান করে ভাতুড়িয়া বাজারে এসে নিহত ইমরােজের পিতা নুর ইসলাম নুরাে এবং কবিরুজ্জামান কাজল কে খুঁজতে থাকে। তাদের কে পেয়ে আনারসের অফিস ভাংচুর করে, পােষ্টার ছিড়ে দেয় এবং অগ্নি সংযােগ করে। তারা নিরিহ

দোকানদারদের কে অস্ত্র উঁচিয়ে ভয়ভীতি প্রদর্শন করে। তারা সেখান থেকে চাচড়ার উদ্দেশ্যে রওনা
হয় এবং পথে আনারসের পােষ্টার সমূহ ছিড়তে ছিড়তে আসে । চাঁচড়ায় এসে আমাদের জনপ্রিয়
নেতা সাবেক চেয়ারম্যান আব্দুর রাজজাক ফুল ভাই এর বাড়ির সামনে অবস্থান নেয়। তিনি
আনারস মাকার নেতৃত্বদানকারীদের মধ্যে অন্যতম একজন। তাকে হত্যার উদ্দেশ্যে অস্ত্র হাতে গ্রীল
ভেঙ্গে বাড়ির ভেতরে প্রবেশের চেষ্টা করে, গ্রীল ভাঙতে ব্যর্থ হয়ে তারা বাড়ির নীচ তলার মার্কেটে
ব্যপাক ইট-পাটকেল নিক্ষেপ করে। তারা পােষ্টার ছিড়ে জড়াে করে অগ্নি সংযােগ করে । এই সময়
বাড়ির ভেতরে থাকা মহিলা এবং শিশুরা মৃত্যু ভয়ে বাঁচাও বাঁচাও চিৎকার করতে থাকে। ফুল ভাই
এর মেয়ে সাদিয়া মৌরীন যুব মহিলালীগের নেত্রীকে অশ্রাব্য ভাষায় গালি-গালাজ করে । চলে যাওয়ার
সময় ঘােষণা করে, ফুলকে যেখানে পাবাে সেখানেই হত্যা করবাে, তা ভােটের আগেই হােক বা
পরে হােক। সেখান থেকে তারা বেড়বাড়ি গ্রামের উদ্দেশ্যে রওনা হয়। সেখানে আনারসের অফিসে
হামলা চালায় এবং একজন কর্মী মােজাম্মেল হােসেনকে লােহার রড দিয়ে মাথায় এবং শরীরে বিভিন্ন স্থানে আঘাত করে। সে এখন ২৫০শয্যা বিশিষ্ট যশাের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছে।

উপরোক্ত বিষয়টি বিবেচনা করে তিনি প্রধানমন্ত্রী ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *