যশোরে চেতনা নাশক ঔষধ খাইয়ে চুরি, স্বর্ণালংকারসহ ৫ চোর আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে বাসা বাড়িতে চেতনা নাশক ঔষধ খাইয়ে চুরির ঘটনায় ১৪ ভরি স্বর্ণা-রুপার অলংকার সহ অন্ত:জেলা ৫ চোর চক্রের সদস্য আটক হয়েছে।

মঙ্গলবার দুপুর থেকে বুধবার (১৮ই ও ১৯শে অক্টোবর ২০২২) বিকাল পর্যন্ত যশোর জেলার কেশবপুর, মনিরামপুর, শার্শা, ঝিকরগাছা থানা এলাকায় অভিযান পরিচালনা করে অন্ত:জেলা চোর চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করে যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা।

এ সময়ে তাদের হেফাজত থেকে চেতনা নাশক ঔষদসহ হলুদের গুড়া জব্দ করেন। পরে তাদের স্বীকারোক্তি মতে মনিরামপুর স্বর্ণপট্টিতে অভিযান পরিচালনা করে সুন্দরী জুয়েলার্স দোকানের মালিক সুমন চক্রবর্তীকে গ্রেফতার করে। তার স্বীকারোক্তি মতে ৭ ভরি ৩ আনা স্বর্ণালংকা, ৭ ভরি রুপার অলংকার, নগদ ৩৩ হাজার ৫০০ টাকাসহ অন্যান্য আলামত জব্দ করেন।

আটকৃত আসামিরা হলেন,১) যশোর জেলার অভয়নগর উপজেলার বাগুটিয়া গ্রামের মাসুম মোল্লার ছেলে তরিকুল ইসলাম (২২), বর্তমানে সে জেলার কেশবপুর উপজেলার- সাবদিয়া তসলিমার বাসার ভাড়াটিয়া,
২) যশোর সদর উপজেলার বিরামপুর পশ্চিমপাড়া এলাকার খোরশেদ আলমের ছেলে আব্দুস সালাম বিষু (৩০), ৩) লালমনিরহাট জেলার সদর উপজেলার দালাল পাড়া এলাকার বকশোর ছেলে আলম শরিফ @ গোপাল (৩৯), বর্তমান সে যশোর-জোড়া মন্দির রোড, মুড়লী রজব আলীর বাসার ভাড়াটিয়া, ৪) যশোর জেলার ঝিকরগাছা উপজেলার রাজা ডুমুরিয়া এলাকার শাহাজান কবিরের ছেলে জাহিদ হাসান জনি (২২), ৫) যশোর জেলার মনিরামপুর উপজেলার তাহেরপুর গ্রামের সাধন চক্রবর্তীর ছেলে সুমন কুমার চক্রবর্তী (৩৫) ও মনিরামপুর বাজারের সুন্দরী জুয়েলার্সের মালিক।

যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার বলেন, গত পহেলা জুন (১লা জুন ২০২২) জেলার কেশবপুর উপজেলার দোরমুটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খতিয়াখালী গ্রামের পবিত্র কুমার গোলদারের বাড়ীতে দিবাগত রাতে জানালার গ্রীল কেটে গৃহে প্রবেশ করে ৯ ভরি ১১ আনা স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায় অজ্ঞাতনামা চোরেরা।

এই ঘটনার পরের দিন পবিত্র কুমার গোলদার কেশবপুর থানার মামলা একটি চুরির মামলা দায়ের করেন। একই সময়ে জেলার কেশবপুর, মনিরামপুর, শার্শা, ঝিকরগাছা থানা এলাকায় একই ধরনের চুরির ঘটনা ঘটে। মামলাটি গুরুত্বপূর্ণ হওয়ায় যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম ১২ই অক্টোবর ২০২২ মামলাটির তদন্তেরভার আমার উপরে দেন । একপর্যায়ে আমার নেতৃত্বে যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের চৌকস অফিসার এসআই মফিজুল ইসলাম, পিপিএম তথ্য প্রযুক্তির মাধ্যমে চোর চক্রকে শনাক্ত করেন। এরপর তিনি গোয়েন্দা পুলিশের এসআই আমিরুল, আব্দুল্লাহ আল মামুনসহ একটি চৌকশ টিমকে সঙ্গে নিয়ে মঙ্গলবারও বুধবারে জেলার কেশবপুর, মনিরামপুর, শার্শা, ঝিকরগাছা থানা এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের ৫ সদস্যকে আটক করতে সক্ষম হয়। বুধবার দুপুরে তাদের আদালতে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *