মাদ্রাসা ফান্ডের ও শিক্ষক নিয়োগের ৭৩ লাখ টাকা আত্মসাৎ করলেন সভাপতি

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব সংবাদদাতা: মাদ্রাসা ফান্ডের ৪৫ লাখ টাকা ও ৫ জন শিক্ষক নিয়োগের ২৮ লাখ টাকাসহ সর্বমোট ৭৩ লাখ টাকা আত্মসাৎ করে দিয়েছেন মাদ্রাসার সভাপতি। এ অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের বাইকোলা উসমানিয়া দাখিল মাদ্রাসার সভাপতিও কায়বা ইউনিয়ন চেয়ারম্যান হাসান ফিরোজ আহমেদ টিংকুর বিরুদ্ধে।বিষয়টি নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

অভিযোগে জানা যায়,শার্শা উপজেলার কায়বা বাইকোলা ওসমানীয়া দাখিল মাদ্রাসার সভাপতি হিসাবে শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের চেয়ারম্যান হাসান ফিরোজ আহমেদ টিংকু দায়িত্ব নেওয়ার পর অনিয়ম ও ঘুষ দুর্নীতির মাধ্যমে ৩ জন শিক্ষক নিয়োগ দিয়েছেন। কিন্তু মাদ্রাসার ফান্ডে একটি টাকাও জমা না দিয়ে ৪৫ লাখ টাকা আত্মসাত করেছেন । এছাড়াও তার বিরুদ্ধে মহিষা পীর আব্দুস সোবহান আলিম মাদ্রাসায় ৪ জন শিক্ষক ও ১ জন কম্পিউটার অপারেটর নিয়োগ দিয়ে ২৮ লখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। মহিষা পীর আব্দুস সোহবান আলিম মাদ্রাসায় সভাপতি আব্দুস সালামের স্ত্রীকে কম্পিউটার অপারেটরের পদে নিয়োগ দেওয়ার কথা বলে  চেয়ারম্যান টিংকু মোটা অংকের টাকা নাই। কিন্তু মাদ্রাসায় ৫টি পদের নিয়োগের বিপরীতে আবেদন জমা পড়ে ১৩ টি। এর মধ্যে ৫ জনকে ২৮ লাখ টাকা নিয়ে নিয়োগ প্রক্রিয়া চূডান্ত করেন চেয়ারম্যান টিংকু। নিয়োগ থেকে মাদ্রাসার সভাপতির স্ত্রী বাদ পড়ে যায়। কিন্তু সুচতুর চেয়ারম্যান টিংকু এই কথা তার নিজের মধ্যে সীমাবদ্ধ রাখে। পরে নিয়োগ বোর্ডে চেয়ারম্যান টিংকুর টাকা নেওয়া ৫ জনকে কৃতকার্য দেখানো হয়। এসময় নিয়োগ বোর্ডের ভিতর যেতে সভাপতি আব্দুস সালামকে বাধা দেওয়া হয়। তখন আব্দুস সালাম চেয়ারম্যান টিংকুকে ফোন দিলে পূর্বপরিকল্পনা অনুযায়ী টিংকুর ফোন বন্ধ থাকে। নিয়োগ বোর্ডের কাজ সম্পূর্ণ হওয়ার পর মাদ্রাসার সভাপতি আব্দুস সালামকে ভয়ভীতি দেখিয়ে নিয়োগের কাগজে জোর করে স্বাক্ষর করে নেয় চেয়ারম্যানের টিংকু বাহিনীর সদস্যরা। এরআগেও চেয়ারম্যান হাসান ফিরোজ আহম্মেদ টিংকু শার্শার চালিতাবাড়িয়া আর.ডি মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হিসাবে দায়িত্ব নেয়ার পর স্কুলটিতে অনিয়ম ও ঘুষ দুর্নীতির বাসা বেঁধে ওঠে। তিনি নিয়ম না মেনে পর্যায়ক্রমে ১৭ জন শিক্ষক নিয়োগ দিয়েছিলেন। সেখান থেকে তিনি ১ কোটি ৫০ লাখ টাকা হজম করেছেন বলে অভিযোগ রয়েছে। এছাড়াও ইউনিয়নের বিভিন্ন প্রকল্প, ভিজিএফ, ভিজিডি, টিআর, এলজিএসপি ও হতদরিদ্রদের কর্মসৃজন কর্মসূচির লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে তিনি মাত্র অল্প সময়ে কোটি কোটি টাকার মালিক বনে গেছেন। উপজেলার চালিতাবাড়িয়ায় তৈরি করেছেন আলিসান বাড়ি। তার ব্যাংকে নামে- বেনামে রয়েছে অঢেল সম্পদ। অথচ চেয়ারম্যান হওয়ার পূর্বে নুন আনতে তার পানতা ফুরাতো। ভাঙ্গা টিনের একটি ঘরে বসবাস করতেন।

মহিষা পীর আব্দুস সোবহান আলিম মাদ্রাসার সভাপতি আব্দুস সালাম বলেন, আমাকে নিয়োগ বোর্ডের মধ্যে যেতে দেওয়া হয়নি। নিয়োগ বোর্ডের কাজ শেষে আমার জীবন নাশের ভয়ভীতি প্রদর্শন করে জোর করে নিয়োগের কাগজে স্বাক্ষর করে নিয়েছে।
বিষয়টি নিয়ে কায়বা ইউনিয়নের চেয়ারম্যান হাসান ফিরোজ আহম্মেদ টিংকুর কাছে জানতে চাইলে তিনি, বলেন কায়বা বাইকোলা ওসমানীয়া দাখিল মাদ্রাসায় নিয়োগ স্বচ্ছভাবে হয়েছে। আর মহিষা পীর আব্দুস সোবহান আলিম মাদ্রাসার বিষয়ে তিনি কিছুই জানেন নাা বলে জানান।অল্পদিনে আলিসান বাড়ীর মালিক হওয়ার বিষয়টি জানতে চাইলে তিনি বলে আমার পৈত্রিক সম্পদ ও ব্যবসার মাধ্যমে অর্জিত টাকা দ্বারা আমি বাড়ি তৈরি করেছি। তবে আপনি কি ব্যবসা করেন তা জানতে চাইলে তা তিনি বিষয়টি এড়িয়ে যান এবং বলেন এটি আমার ব্যক্তিগত ব্যাপার। আমার ব্যবসা সম্পর্কে কারো কিছু বলার প্রয়োজন আছে বলে আমি মনে করি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *