ভারত থেকে আসা বৈধ পণ্যের সাথে ৬১ লাখ টাকার অবৈধ পণ্য আটক

নিউজটি শেয়ার লাইক দিন
নিজস্ব প্রতিনিধি: ভারত থেকে আসা বৈধ পণ্যের সাথে আসছে অবৈধ পণ্য। বন্দর কর্তৃপক্ষ ও কাস্টমস কর্মকর্তা কে ম্যানেজ করে পাচারের সময়ে বিজিবির হাতে ৬১ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ভারতীয় উন্নত মানের শাড়ি ৬০ পিস, শেরওয়ানী ৯০০ টি, জর্দ্দা ২৫০ কৌটা, কারেন্ট জাল ১৩৮ কেজি, বিভিন্ন প্রকার ঔষধ ৫১,০০০ পাতা, বিভিন্ন প্রকার হোমিও ঔষধ ১১৪৬ বোতল, বিভিন্ন প্রকার কসমেটিক্স সামগ্রীসহ ও একটি কাভার্ড ভ্যান জব্দ করেছে যশোর ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
এসব অবৈধ মালামাল পাচারের সাথে জড়িত থাকার দায়ে বিজিবি সদস্যরা ইসরাফিল ইসলাম (২২) নামে এক পাচারকারীকে আটক করেছে। আটক পাচারকারী বেনাপোল গাতিপাড়া এলাকার কামাল হোসেনের ছেলে।
শনিবার দিবাগত রাত দশটার দিকে নাভারণ এলাকা থেকে এ বিপুল পরিমানের অবৈধ মালামালসহ তাকে আটক করা হয়।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সেলিম রেজা বলেন, আমরা বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন মাধ্যমে জেনে আসছি ভারত থেকে বৈধ পথে আমদানিকৃত পণ্যের সাথে অবৈধভাবে মালামাল পাচার করছে একটি চক্র। এরপর থেকে আমরা বিজিবির নিজস্ব গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করি। এক পর্যায়ে গতকাল রাতে জানতে পারি একটি কাভার্ড ভ্যানে করে বিপুল পরিমাণে ভারতীয় অবৈধ মালামাল পাচার করা হচ্ছে। এমন খবরের ভিত্তিতে শনিবার দিবাগত রাত দশটার দিকে বিজিবির নায়েক মোঃ সাইদুর রহমানকে ফোর্স নিয়ে নাভারন নামক স্থান থেকে ৩০০ গজ পশ্চিমে পাকা রাস্তার উপর অবস্থান নিতে বলা হয়। এ সময় ইসরাফিল নামে একজন পাচারকারী পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়। পরে কাভার্ড ভ্যানটি তে তল্লাশি করে ৬১ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ভারতীয় মালামাল জব্দ করা হয়।
আটককৃতের বিরুদ্ধে অবৈধ মালামাল পাচার মামলা দিয়ে আগামীকাল আদালতে সোপর্দ করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *