ভারতে পাচার হওয়া শিশুসহ ৫ বাংলাদেশিকে দেশে ফেরত

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: ভারতে পাচারের শিশুসহ ৫ বাংলাদেশী নারী-পুরুষকে বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট হয়ে দেশে ফেরত পাঠানো হয়েছে।

শুক্রবার (১৩ই জানুয়ারী ২০২৩) বিকালে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে তাদের কে হস্তান্তর করেন।

ফেরত আসারা হলেন,বাগেরহাট জেলার রাজাপুর উপজেলার সরণখোলা গ্রামের জালাল হাওলাদারের ছেলে কাওছার হাওলাদার (৪৮) কুলসুম খাতুন (৩৪) মুছা হাওলাদার (১৬) আমানুল হাওলাদার (৫) এরা একই পরিবারের সদস্য ও যশোর জেলার শার্শা উপজেলার ২ নং ঘিবা গ্রামের মুজিবর রহমানের ছেলে জাহাঙ্গীর হোসেন (২৩)।এদের মধ্যে পুরুষ তিন জন একজন নারী ও শিশু ভারতের গুয়া কুলাআড়ি সেন্টার কারাগারে ছিলো।সেখান থেকে পরে ভারতের ডিটেন্সন একটি বেসরকারী এনজিও সংস্থা গ্রহন করে।

বেনাপোল ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, সীমান্তের চোরাই ঘাট দিয়ে কয়েক বছর আগে এসব নারী-পুরুষ ভারতে গিয়েছিলো। সেখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়ে তারা দুই বছর জেলে ছিল। দু’ দেশের এনজিওর সহায়তায় শুক্রবার বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশন দিয়ে তাদের দেশে ফেরত পাঠানো হয়েছে। ফেরত আসাদের ইমিগ্রেশন কার্যাবলী সম্পূর্ণ করে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

জাস্টিন এন্ড কেয়ার এর ফিল্ড অফিসার রোকেয়া খাতুন জানান, থানা পুলিশের হেফাজত থেকে তাদেরকে নিয়ে যশোর শেল্টার হোমে রাখা হবে। এরপর তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *