ভারতে পাচার তরুনীকে বেনাপোল দিয়ে ফেরত

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: ভারতে পাচারের হওয়া মৌসুমি খাতুন (২৫) ও মরিয়ম খাতুন (২৬)নামে দুই কিশোরীকে ৬ বছর পর বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

মঙ্গলবার (২০ জুলাই) বিকাল ৫টার সময় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন।

ফেরতকৃত কিশোরীরা যশোর অভয়নগর থানার হিদে বাসুয়াড়ি উপজেলার শহিদ বিশ্বাসের মেয়ে ও সিরাজগঞ্জ জেলার দুরর্গানগর উপজেলার উল্লাপাড়া গ্রামের বেল্লাল হোসনের মেয়ে মৌসুমি।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) মুজিবর রহমান জানান, মঙ্গলবার দুপুরে ভারতীয় পুলিশ ট্রাভেল পারমিটের মাধ্যমে ওই দুই তরুণীকে বেনাপোল ইমিগ্রেশন পাঠায়। ইমিগ্রেশনের কার্য সম্পন্ন করে নারী দুজনকে জাস্টিস এন্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থ্যার কাছে হস্তান্তর করা হয়েছে।

জাস্টিস এন্ড কেয়ার এনজিও সংস্থার যশোর শাখার ফিল্ড অফিসার রোকেয়া খাতুন জানান, ২ বছর আগে ভাল কাজের প্রলোভনে দালাল চক্রের খপ্পরে পড়ে কিশোরীরা ভারতে গিয়ে বোম্বই শহরে পুলিশের হাতে ধরা পড়ে। তাদেরকে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে আদালতে সোপর্দ করে। সেখান থেকে ভারতীয় বোম্বাই রিমান্ড গায়ঘাট পাটনার নমে একটি এনজিও সংস্থ্যা তাকে ছাড়িয়ে নিজেদের হেফাজতে রাখে। এনজিওটি পরে বাংলাদেশের জাস্টিস এনজিও সঙ্গে যোগাযোগ করে নারী দুটোকে দেশে পাঠানোর উদ্যোগ গ্রহণ করেন। দু দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তায় ট্রাভেল পারমিটের মাধ্যমে নারী দুজনকে দেশে ফেরত পাঠায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *