ভাটার অংশীদারিত্বের কথা বলে সাড়ে ১৩ লাখ টাকা প্রতারণা, ভাটা মালিক গ্রেফতার

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: ইটের ভাটা মালিকের প্রতারণায় ১৩ লাখ ৬০ হাজার টাকা হারিয়ে পথে বসেছেন নাজির হোসেন বিশ্বাস (৬০) এক ভুক্তভোগ।

এ ঘটনায় ভুক্তভোগের অভিযোগের ভিত্তিতে ইটের ভাটা মালিক মুরাদ হোসেন (৫০) কে গ্রেফতার করেছে যশোর র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬), এর সদস্যরা। প্রতারক মুরাদ হোসেন যশোর সদর উপজেলার রামনগর গোপালপুর দক্ষিণপাড়া এলাকার মৃত আবু খায়েরে ছেলে এবং মুরাদ ব্রিকসের মালিক।

রোববার (১৯ই মার্চ ২০২৩) দুপুরে প্রতারক মুরাদ হোসেনের রামনগর বাড়িতে অভিযান চালিয়ে যশোর র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬), এর সদস্যরা তাকে আটক করেন। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬), এর কোম্পানী লে: কমান্ডার এম নাজিজুর রহমান।

 

 

যশোর র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬), এর কোম্পানী লে: কমান্ডার এম নাজিজুর রহমান বলেন, যশোর জেলার কোতয়ালী মডেল থানা এলাকার ভুক্তভোগী মোঃ নাজির হোসেন বিশ্বাস (৬০) ও আসামী (প্রতারক) মোঃ মুরাদ হোসেন (৫০) দুইজনে যৌথভাবে ইট ব্যবসা পরিচালনা করতেন। ব্যবসা পরিচালনার এক পর্যায়ে আসামী (প্রতারক) মোঃ মুরাদ হোসেন (৫০) এর ব্যবসা ভাল না চলার কারণে ব্যবসা পরিচালনার জন্য ভুক্তভোগী মোঃ নাজির হোসেন বিশ্বাস (৬০) এর নিকট হতে ইং ২৪শে আগস্ট ২০২১ তারিখে প্রথমে ৫ লাখ ৬০ হাজার টাকা ও পরবর্তীতে ইং ২৯শে আগস্ট ২০২১ তারিখে ইটের ভাটা মেসার্স মুরাদ ব্রিকস এর যাবতীয় অংশীদারিত্ব বাবদ ৮ লাখ টাকা সহ সর্বমোট ১৩ লাখ ৬০ হাজার টাকা প্রতারণা করে নেয়। পরবর্তীতে ভুক্তভোগীর চুক্তি অনুযায়ী এই টাকা পরিশোধের জন্য বলিলে আসামী (প্রতারক) মোঃ মুরাদ হোসেন (৫০) বিভিন্ন তালবাহানা সহ নানান কৌশলে সময় অতিবাহিত করে। অবশেষে ইং ১৮ই জানুয়ারি ২০২৩ তারিখ উক্ত টাকা ভুক্তভোগী আসামীর নিকট দাবী করিলে, আসামী বিভিন্ন হুমকি-ধামকি করে টাকা দিতে অস্বীকার করে। পর ভুক্তভোগী মোঃ নাজির হোসেন বিশ্বাস (৬০) বাদী হয়ে যশোর কোতয়ালী মডেল থানায় আসামীর বিরুদ্ধে একটি প্রতারণা মামলা দায়ের করেন। বিষয়টি র‌্যাব-৬, কে অবহিত করলে তাৎক্ষনিক র‌্যাব-৬, যশোর ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল অভিযান চালিয়ে প্রতারক মুরাদকে আটক করেন। পরে তাকে কোতোয়ালি মডেল থানায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *