বেনাপোলে ৩১ বাংলাদেশি পাসপোর্টসহ তিনজন আটক

নিউজটি শেয়ার লাইক দিন

সোহাগ হোসেন বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোল সীমান্ত থেকে ভারতে পাচারের সময় ৩১ টি বাংলাদেশী পাসপোর্ট সহ তিন পাচারকারী চক্রে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

চক্রটি এসব পাসপোর্ট ভারতে নিয়ে বিভিন্ন দেশের ভিসা লাগে আবার দেশে নিয়ে আসতো। তারপর এইসব পাসপোর্ট নিয়ে ভারত থেকে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে পাড়ি দিত বাংলাদেশের এসব পাসপোর্ট যাত্রীরা। এসব তথ্য জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা।

বৃহস্পতিবার (২সেপ্টেম্বর) বিকালে আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃতরা হলো শার্শা থানার বাগআঁচড়া ইউনিয়নের বাগুড়ী গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে শাওন হোসেন জীবন(৩০) ও বাগআঁচড়া গ্রামের মৃত রহিমের ছেলে আনিছুর রহমান(৪১), ঝিকরগাছা শংকরপুর গ্রামের ফজের আলীর ছেলে আবু সাইদ তুষার(৪১)।

গোপন সুত্রে জানা যায়,পাসপোর্ট চক্রটি চেকপোস্ট বসে ভারতের প্রবেশের কার্যক্রম করে পরিচিত ষ্টোরের মাধ্যে তাদের কাছে ধর্ণা নেয়।এ অবৈধ্য পাসপোর্ট গুলো ভারতে নিয়ে বিদেশের ভিসা প্রসেসিং করার জন্য নেয়া হয়। আটকৃতেদের মধ্যে অনেকে পরিবহনের সুপার ভাইজারের কাজ করতো।

আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আশরাফ হোসেন জানান,গোপন সংবাদ আসে বাংলাদেশ থেকে বিপুল পরিমান পাসপোর্ট নিয়ে একটি পাচারকারী চক্র ভারতে যাবে। এমন সংবাদে ভিত্তিতে সীমান্তে নিরাপত্তা জোরদার করে
প্যাসেঞ্জার টার্মিনালের সামনে অবস্থান নেওয়া হয়।এ সময় তিনজন কে ব্যাগ নিয়ে প্যাসেঞ্জার টার্মিনালের সামনে ঘুরাঘুরি করতে দেখে তাদেরকে সন্দেহ হলে ক্যাম্পে নিয়ে ব্যাগ তল্লাশি করে শাওনের ব্যাগ থেকে ৭টি পাসপোর্ট, সাইদের ব্যাগ থেকে ১৩টি পাসপোর্ট এবং আনিছুরের ব্যাগ থেকে ১১টি পাসপোর্ট উদ্ধার করা হয়। আটকৃতদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্টথানার এস আই মাসুব বিল্লাহ নিশ্চিত করে জানান, ৩১ পাসপোর্ট সহ তিন জনকে বিজিবি আটক করে পাসপোর্ট আইনে মামলা দিয়ে তাদেরকে থানায় হস্তান্তর করেছেন।আগামীকাল শনিবার তাদেরকে আদালতে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *