বিমানের চার সিটের ভিতরে ৬৮টি স্বর্ণের বার

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: হযরত শাহজালাল বিমানবন্দরে আবুধাবি থেকে আসা একটা বিমানের চারটি সিটির ভিতরে তল্লাশি চালিয়ে ৬৮ টি স্বর্ণের বার পেয়েছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। শুক্রবার দুপুরে  এই বিপুল পরিমাণর  স্বর্ণ জব্দ করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।তবে এসব স্বর্ণ পাচারের সাথে জড়িত থাকার দায়ে কাউকে আটক করতে পারেনি গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা। জব্দকৃত স্বর্ণের ওজন 8 কেজি এবং আনুমানিক বাজার মূল্য মূল্য প্রায় ৫ কোটি টাকা বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে শুক্রবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন গোয়েন্দারা। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সকাল ১০টা ২০ মিনিটে আবুধাবি থেকে আসা বিমানের বিজি ০২৮ ফ্লাইটে তল্লাশি চালানো হয়।তল্লাশি চালিয়ে ওই ফ্লাইটের ৪টি সিটের নিচে অভিনব উপায়ে লুকানো ৬৮টি সোনার বার জব্দ করে কর্মকর্তারা।যার মোট ওজন সাত কেজি ৮৮৮ গ্রাম। জব্দ স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ৪ কোটি ৭৩ লাখ ২৮ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মুহাম্মদ মুবিনুল কবীর বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা আগে থেকেই বিমানবন্দরে অবস্থান নেয়। এরপর বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালে বিমানটিতে অভিযান চালানো হয় । প্রথমে বিমানের যাত্রী ও তাদের লেগেছে গুলা ভালোভাবে স্ক্যানিং করা হয়। ওগুলোতে কোন স্বর্ণের বার না পাওয়াতে পরে বিমানের সিট গুলাতে যন্ত্রের সাহায্যে তল্লাশি চালানো হয়। একপর্যায়ে বিমানের চারটি সিটির ভিতরে স্বর্ণের থাকার বিষয়টি নিশ্চিত হই এবং বিমানের সিট ছিড়ে স্বর্ণ গুলো জব্দ করা হয়। তবে এসব স্বর্ণ পাচারের সাথে জড়িত থাকার দায়ে কাউকে আটক করা সম্ভব হয়নি। দুপুরে অজ্ঞাত নামে বিমানবন্দরে থানায় সোনা পাচারের মামলা দেওয়া হয়েছে বলে তিনি জানান। উল্লেখ্য গত মাসেও শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা চোরাচালানের বড় একটি চালান ধরা পড়েছিল শুল্ক গোয়েন্দার হাতে। তবে বরাবরের মত পাচার চক্রের মূল হোতারা রয়ে গেছে পর্দার অন্তরালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *