নামাজ পড়তে না পারায় চলচ্চিত্র ছাড়লেন অভিনেত্রী

নিউজটি শেয়ার লাইক দিন

বিনোদন ডেস্ক: দুই যুগেরও বেশি সময় ধরে অভিনয় করে আসছিলেন চিত্র জগতের জনপ্রিয় অভিনেত্রী  রোমানা রাব্বানী মুক্তি। অভিনয় কাজে সর্বদা ব্যস্ত থাকার কারণে ও খোলামেলা জীবনযাপন চালানোর কারণে দীর্ঘদিন যাবৎ নামাজ পড়তে বার্সেলোনা তিনি। যে কারনে মনের অজান্তে কবে ঠিক করে ফেললেন চিত্রজগতে ছেড়ে দিবেন। তাই সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এই খ্যাতিমান অভিনেত্রী অবশেষে চিত্রজগত ছেড়ে আল্লাহতালার অনুগত শিকারের জন্য নামাজকে ধরে নিলেন।নিজের সোশ্যাল হ্যান্ডেলে বিষয়টি জানিয়েছেন মুক্তি নিজেই।

মুক্তি অভিনয়ে নেই পাঁচ বছরেরও বেশি সময়। কেন? এই প্রশ্ন এসেছে বারবার। অবশেষে অভিনেত্রী নিজেই জানালেন তার অভিনয় ছাড়ার কারণ। বৃহস্পতিবার (২২ অক্টোবর) এক ফেসবুক স্ট্যাটাসে তিনি জানিয়েছেন, নামাজ পড়তে অসুবিধা হয় বলে পাঁচ বছর ধরে অভিনয় করেন না।

অভিনেত্রী রুমানা রাব্বানী মুক্তি খ্যাত অভিনেত্রী আনোয়ারার মেয়ে। মুক্তি দর্শক মুগ্ধ করেছেন। এখানে শাহানারূপী মুক্তিকে দর্শক মনে রাখবেন অনেকদিন। কাজ করেছেন তিনি হেলাল খানের বিপরীতে ‘হাছন রাজা’ সিনেমাতেও। কাজ করেছেন কিছু নাটক-টেলিছবিতেও।  বাংলাদেশ রোমানা রাব্বানী মুক্তি একজন সফল অভিনেত্রী।

মুক্তি তা ফেসবুকে লিখেছেন, ‘অনেকেই জিজ্ঞেস করে, আমি অভিনয় ছেড়ে দিলাম কেন? আসলে অভিনেত্রী জগতটা খুবই ব্যস্ততম জগত। এখানে সারাদিন কাজ নিয়ে পড়ে থাকতে হয় তারপরও খোলামেলা চলাফেরা। যেটা ইসলাম সমর্থন করেনা। ব্যস্ত থাকার কারণে সময়মতো নামাজ পড়তে আমার অসুবিধা হতো। তাই প্রায় পাঁচ বছর হলো আমি অভিনয় ছেড়ে দিয়েছি।’এখন আমি আমার ভক্তদের কে বিষয়টি জানানোর জন্য আমি ফেসবুকে এ লেখার সিদ্ধান্ত নেই বলে তিনি জানান।
তার এই স্ট্যাটাসের নিচে অনেকেই এই সিদ্ধান্তের জন্য তাকে সাধুবাদ জানিয়েছেন। তবে কেউ কেউ বলছেন তার অভিনয় মিস করবেন।

দুই যুগ আগে দেশের এ সফল অভিনেত্রী ১৯৯৩ সালে ‘পদ্মা নদীর মাঝি’ ছবি চলচ্চিত্রে দিয়ে চিত্রজগতে প্রবেশ করেন মুক্তি। তার মা আনোয়ারা বেগম বাংলাদেশের চিত্র জগতের এক খ্যাতিমান অভিনেত্রী। শুধু বাংলাদেশে নয় তার অভিনয় ভারত উপমহাদেশের চিত্র জগতের এক অবিস্মরণীয়। যোগ্য মায়ের যোগ্য সন্তান রোমানা রাব্বানী মুক্তি। মুক্তির জীবনের প্রথম চলচ্চিত্র চাঁদের আলোো দিয়ে। প্রথম জীবনের প্রথম চলচ্চিত্র মুক্তিি হয়ে দেশের খ্যাতিমানদের একজন। তারপর থেকে তাকে আর পিছনে তাকাতে হয়নি। দুই যুগ ধরে চিত্রজগতে সফলতার সাথে অভিনয় করেছেন কয়েকশো ছবিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *