ডাকাতি করা স্বর্ণালংকারসহ আন্তজেলা ডাকাত দলের দুই সদস্য আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোর কোতোয়ালি থানা পুলিশ ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের যৌথ অভিযানে আন্তজেলা ডাকাত দলের দুই সদস্যকে ডাকাতি করা দুই ভরি,দুই আনা দুই রতি স্বর্ণালংকারসহ আটক করেছে।

এ সময়ে তাদের কাছ থেকে স্বর্ণ গলানোর গ্যাস কিট, সোহাগা পাউডার, তাদের ব্যবহৃত মোবাইল ফোনও উদ্ধার করেন গোয়েন্দা পুলিশের সদস্যরা।

রোববার(৮ই জানুয়ারী ২০২৩) বিকেলে যশোর কোতোয়ালী থানা ও জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা যৌথভাবে নড়াইল কালিয়া বাজারে পলাশ জুয়েলার্সের দোকানে অভিযান চালিয়ে দোকান মালিক গোলক স্বর্ণকারকে এসব ডাকাতি করা স্বর্ণালংকারসহ সহ আটক করেন।

এর আগে মনিরামপুর এলাকায় অভিযান চালিয়ে ডাকাত গোলাম রসুল নামে এক ডাকাত কে আটক করে পুলিশ। সে খুলনা তেরখাদা উপজেলার নলিয়ারচর এলাকার মৃত তারা ভুইয়ার ছেলে। তার স্বীকারোক্তিমূলক জবানবন্দীর উপর ভিত্তি করে পুলিশ নড়াইল কালিয়া বাজারে পলাশ জুয়েলার্সের দোকানে অভিযান চালিয়ে দোকান মালিক গোলক স্বর্ণকারকে এসব ডাকাতি করা স্বর্ণ সহ আটক করেন। আটককৃত গোলক স্বর্ণকার নড়াইল কালিয়া বড় কালিয়া এলাকার মৃত গোবিন্দ স্বর্ণকারের ছেলে।

সোমবার দুপুরে যশোর জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে,  ২৭শে নভেম্বর ২০২২ তারিখ রাত অনুমান ২.৩০ টার দিকে  যশোর কোতয়ালী মডেল থানার কমল চক্রবর্তীর বাড়ীতে একদল অজ্ঞাতনামা ডাকাত ডাকাতি সংঘটন করে। বোমা বিস্ফোরণ ঘটিয়ে এলাকার জনসাধারণকে আহত করে এবং বাদীকে লোহার রড দ্বারা আঘাত করে মাথা ফাটিয়ে ডাকাতি সংঘটন করে প্রায় ১৫ ভরি স্বর্ণালংকার লুন্ঠণ করে নিয়ে যায়। এই ঘটনা সংক্রান্তে কমল চক্রবর্তী বাদী হয়ে এজাহার দিলে কোতয়ালী মডেল থানার মামলা নং-৭৭ তাং-২৭/১১/২০২২ ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড রুজু হয়।
জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম এর নির্দেশে জেলা গোয়েন্দা শাখা ও থানা পুলিশ ঘটনার রহস্য উদঘাটন ও আসামীদের গ্রেফতার পূর্বক লুন্ঠিত মালামাল উদ্ধারের চেষ্টা অব্যাহত রাখে। একপর্যায়ে ডিবি ওসি রুপন কুমার সরকার, পিপিএম (বার) এর নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার পৃথক দুইটি টিম দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে যশোর জেলায় সিরিজ ডাকাতির ঘটনায় মোট ১৯ জন ডাকাত সদস্যকে গ্রেফতার করে লুন্ঠিত মালামাল উদ্ধার করে।

বি-পতেঙ্গালীর ঘটনায় রুজুকৃত মামলার তদন্তকারী কর্মকর্তা যশোর সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল আলীম তদন্তভার গ্রহণ করে ঘটনায় জড়িত সন্দেহে মনিরামপুর থানার মামলা নং-২৭(১১)২০২২ মুলে গ্রেফতারকৃত ৯ জন আসামীদের গ্রেফতার দেখাইয়া পুলিশ রিমান্ডে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করে। পরে তারা ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে তথ্য প্রদান করে লুন্ঠিত স্বর্ণালংকার বিক্রয়ের তথ্য দেয়। মামলাটি পরবর্তীতে কোতয়ালী থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম তদন্তভার গ্রহণ করে হাজতী আসামী গোলাম রসুলকে গ্রেফতার দেখাইয়া রিমান্ডের আবেদন করলে বিজ্ঞ আদালত ২ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করে।

৭ই জানুয়ারি ২০২৩ তারিখে গোলাম রসুলকে পুলিশ রিমান্ডে নিয়ে এসে ডিবি ও থানা পুলিশ যৌথ জিজ্ঞাসাবাদে গোলাম রসুল লুন্ঠিত স্বর্ণালংকার বিক্রয়ের কথা স্বীকার করে। এবং তার দেওয়া তথ্য মতে তাকে নিয়ে ৮ই জানুয়ারী ২০২৩ তারিখ বিকালে ওসি তাজুল ইসলামের নেতৃত্বে যশোর জেলা গোয়েন্দা (ডিবি) ও থানা পুলিশ যৌথভাবে নড়াইল কালিয়া বাজারে পলাশ জুয়েলার্স নামক দোকানে অভিযান চালিয়ে দোকান মালিক গোলক স্বর্ণকারকে গ্রেফতার করে। এবং তার স্বীকারোক্তি মতে লুন্ঠিত স্বর্ণালংকারের মধ্যে ২ ভরি ২ আনা ২ রতি স্বর্ণালংকারমহ অন্যান্য আলামত জব্দ করেন। সোমবার দুপুরে তাদেরকে আদালতে হস্তান্তর করা হয়েছে বলে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *