ট্রাফিক পুলিশের অত্যাচারে নিজের বাইকে আগুন দেওয়ার ভিডিও ভাইরাল

নিউজটি শেয়ার লাইক দিন

ডেস্ক নিউজ: কয়েক দফায় ট্রাফিক পুলিশের মামলায় নাজেহাল হয় পাঠাও এর চালক শওকত আলী।

এরপর সোমবার সকালে আবারো ট্রাফিক পুলিশ ঢাকা বাড্ডা লিংরোড দাঁড় করিয়ে মোটরসাইকেলের কাগজপত্র কেড়ে নিয়ে তাকে মামলা প্রদান করেন। এ ঘটনায় চালক শওকত আলী রাগে ক্ষোভে নিজের মোটরবাইকে আগুন ধরিয়ে দেন। আগুনের এই দৃশ্য এক পথচারী ভিডিও ধারণ করে ফেসবুকে ছেড়ে দিলে মুহূর্তের মধ্যে সেটা ভাইরাল হয়ে যায়।

 

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায় শওকত আলী নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দিচ্ছে। সাথে সাথে মোটরসাইকেলে আগুন দাউদাউ করে জ্বলে ওঠে। এক যুবক একটা পাত্র করে পানি নিয়ে এসে মোটরসাইকেলে আগুন নেভানোর চেষ্টা করছে। এসময় শওকত আলী ওই যুবককে বাধা দেয়ার চেষ্টা করছে। এমনকি তার হাতে থাকা হেলমেট শেষ পর্যন্ত রাগে ক্ষোভে জ্বলন্ত মোটরসাইকেলের উপরে ছুড়ে মারেন।

 

অনুসন্ধানে জানা গেছে, শওকত আলী নামের এক রাইড শেয়ার চালক বেশ কয়েকবার ট্রাফিক পুলিশের হাতে মামলার শিকার হয়েছেন। এদিনও সকালে বাড্ডা লিংক রোডে বাইক নিয়ে যাত্রীর জন্যে অপেক্ষা করছিলেন। এমন সময় ট্রাফিক সার্জেন্ট এসে তার কাছ থেকে বাইকের সকল কাগজপত্র নিয়ে নেন। মামলারও প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় রাগে-ক্ষোভে, অভিমানে নিজ মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন ওই যুবক। এরপর চারিদিকে চিৎকার করে প্রলাপ বকতে থাকেন। সময় আশপাশের লোকজন নির্বাক হয়ে সকালের দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকেন। তাদের মধ্যে কেউ কেউ তাকে সান্ত্বনা দেয়ার চেষ্টা করছেন।

 

খোঁজ নিয়ে জানা গেছে, ওই যুবক একটি ছোট-খাটো ব্যবসা করতেন। কিন্তু করোনা মহামারিতে পড়ে দোকান বন্ধ থাকায় ব্যবসার চালানও নিঃশেষ হয়ে যায়। উপায় না পেয়ে গত ৪/৫ মাস একটি বাইক নিয়ে রাইড শেয়ারিং করছেন। এ দিয়েই কোনোরকম জীবিকা নির্বাহ করছেন। কিন্তু এরইমধ্যে তাকে বেশ কয়েকবার ট্রাফিক পুলিশের মামলার শিকার হতে হলো।

প্রত্যক্ষদর্শিরা জানান, সকালে বাড্ডা লিংক রোড এলাকায় বাইক নিয়ে অপেক্ষা করছিলেন শওকত আলী। এমন সময় ওই এলাকার দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট এসে তার কাছ থেকে বাইকের কাগজপত্র নিয়ে যান। তাকে মামলা দেবেন এমন সময় শওকত নিজেই ক্ষিপ্ত হয়ে তার বাইকে আগুন ধরিয়ে দেন।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই চালক আইন লঙ্ঘন করে সড়কে গাড়ি রেখে যানজটের সৃষ্টি করছিলেন। দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট তার কাগজপত্র দেখতে চান। এর পরিপ্রেক্ষিতে তিনি ক্ষুব্ধ হয়ে নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন।

তিনি আরো বলেন, বাইক চালক শওকত আলীকে এ ঘটনায় জিজ্ঞাসাবাদ করার জন্যে থানা নিয়ে এসেছি।

শওকত আলী পুলিশ হেফাজতে থাকায় এ বিষয়ে তার সঙ্গে কথা বলার চেষ্টা করেও সম্ভব হয়নি।

 

গুলশান ট্রাফিক বিভাগের উপকমিশনার (ডিসি) মো. রবিউল ইসলাম বলেন, প্রাথমিকভাবে জানা গেছে মোটরসাইকেল চালক একজন বদমেজাজী যুবক। এর আগেও তার এ ধরনের আচরণের কারণে অনেক জায়গায় ট্রাফিক সিগনালে ট্রাফিক মোটরসাইকেল দাঁড় করিয়ে মামলা দিয়েছেন। সোমবার সকালে লিং রোড ট্রাফিক সদস্যরা মোটরসাইকেলের সিগন্যাল দেন। এ সময় তিনি মোটরসাইকেল না দাঁড় করিয়ে পালানোর চেষ্টা করেন। পরে অবশ্য ট্রাফিক সদস্যরা তাকে মোটরসাইকেল আটক করে তার কাগজপত্র নিয়ে মামলা দেয়া উদ্যত হয়। এ সময় বাইক চালক শওকত আলী নিজের মোটরসাইকেলটিতে আগুন দিয়ে ধরিয়ে দেয়। তার পরেও যেহেতু বিষয়টি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। তাই পুলিশের পক্ষ থেকে অধিকতর তদন্ত চালানো হবে। যদি পুরুষের মধ্যে কোন ধরনের অনিয়ম অব্যবস্থাপনা পাওয়া যায় তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *