ঝিকরগাছার ইউপি সদস্য চাল চোর আলমগীরসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের ঝিকরগাছায় বহুল আলোচিত ভিজিএফের চাল চোর ইউপি সদস্য আলমগীরসহ তিন জনের বিরুদ্ধে আদালত চার্জশিট প্রদান করেছেন পুলিশ। ইউপি সদস্য আলমগীর উপজেলার নির্বাসখোলা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বর।

ঝিকরগাছার শিওরদাহ পুলিশ ক্যাম্পের এসআই আব্দুল মালেক যশোর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই চার্জশিট দাখিল করেন। বিষয়টি নিশ্চিত করেছেন ঝিকরগাছা থানার অফিস ইনচার্জ আব্দুর রাজ্জাক।

চার্জশিটে অভিযুক্ত অন্যরা হলেন, ঝিকরগাছা উপজেলার ডুমুরিয়া গ্রামের কওছার আলীর ছেলে মতলেব হোসেন ও মসলেম আলী ওরফে ভোজোর ছেলে জামাল আলী।

মামলার বিবরণে জানা গেছে, ঝিকরগাছার রাজার-ডুমুরিয়া গ্রামের ওয়াজেদ আলীর ছেলে সুমন হোসেন স্থানীয় আকিজ বিড়ি ফ্যাক্টরিতে কাজ করেন। গত ১৯ জুলাই আসামি ইউপি মেম্বর আলমগীর হোসেন সকাল থেকেই রাজার-ডুমুরিয়া বাজারে নিজ মুদি দোকানে বসে ভিজিএফের চালের কার্ড বিতরণ করছিলেন। এদিন বেলা ১১ টার দিকে সুমন তার নিজ নামে ভিজিএফের চালের কার্ড থাকায় সেটি আনতে যান। কিন্তু মেম্বার আলমগীর তাকে অন্য মানুষের নামে থাকা কার্ড প্রদান করেন। বিষয়টি সুমন হোসেন ইউপি মেম্বার আলমগীরকে জানালে তিনি ক্ষিপ্ত হন এবং তাকে এলোপাতাড়ি মারধর শুরু করেন। ইউপি মেম্বারের সহযোগী মতলেব হোসেন ও জামাল আলীও তাকে মারধর করেন। এ খবর শুনে সুমনের পিতা ওয়াজেদ আলী, মা রুপবান বেগম ও ছোটভাই মোহন ছুটে এলে তাদেরও মারধর করা হয়। এরই এক পর্যায়ে ইউপি মেম্বার আলমগীর হোসেন দা দিয়ে ওয়াজেদ আলী ও রুপবান বেগমকে কুপিয়ে জখম করেন। এছাড়া তার দুই সহযোগী সুমনের ছোটভাই মোহনকে কাঠের চলা দিয়ে মারধর করেন। এ সময় চিৎকার শুনে বাজারের লোকজন ছুটে গিয়ে তাদের উদ্ধার করেন। পরে আহতদের উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে দেয়া হয়। এ ঘটনায় সুমন হোসেন উল্লিখিত ৩ জনকে আসামি করে থানায় মামলা করেন। এই মামলার তদন্ত শেষে এজাহারভুক্ত ৩ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

 

মামলার তদন্ত কর্মকর্তা শিওরদাহ পুলিশ ক্যাম্পের এসআই আব্দুল মালেক বলেন, ঝিকরগাছা উপজেলার নির্বাসখোলা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বর আলমগীর বাটপার শ্রেণীর মানুষ। স্থানীয়দের ভিজিএফের চাল না দিয়ে দীর্ঘদিন ধরে তিনি নিজে আত্মসাৎ করে আসছিলেন। বিষয়টি এলাকার লোকজন তাকে ভিজিএফ চালের জন্য বললে তিনি তাদের উপর চড়াও হন এবং পরিবারের চারজনকে মারধর করেন। এ ঘটনায় ভিকটিমরা থানায় মামলা দায়ের করেন। একপর্যায়ে তদন্ত করে ঘটনার সত্যতা প্রমাণ মেলায় আজ দুপুরে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *