ঝিকরগাছায় দুস্থদের চাল ধনীর ঘরে

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোরের ঝিকরগাছার নাভারণ ইউনিয়নে সরকারের দুস্থদের বরাদ্দকৃত চাল ধনীদের ঘরে যাচ্ছে  অহরহ।  সোমবার সকাল দশটার দিকে সরেজমিন অনুসন্ধানে গিয়ে দেখা যায় তিশোর্ধ নারী  জাহানারা বেগম চার বস্তা চাল ভ্যানে করে নিয়ে যাচ্ছে।

চাল নেয়ার বিষয়টি জানতে চাইলে ওই নারী জানান, দুটি কার্ডের বিপরীতে চেয়ারম্যান সাহেব তাকে চারটি বস্তায় (১২০) কেজি চাউল দিয়েছে। প্রতিটি  বস্তায় (৩০) কেজি করে চাল আছে। এ সময়  জোহরা বেগম নামে আরেকজনকে দেখা যায় দুটি বস্তায় (৬০)কেজি চাল নিয়ে যাচ্ছে। ওই দুই নারীর স্বামী শহর আলী। জানতে চাইলে, তিনি জানান, একটি কার্ডের বিপরীতে চেয়ারম্যান সাহেব তাকে দুটি বস্তায় (৬০) কেজি চাল দিয়েছেন। প্রতি কার্ডের বিপরীতে (৬০) কেজি চাল নির্ধারিত হয়ে থাকে কিন্তু (৬০) কেজি কেন জানতে চাইলে তিনি বলেন,  তার কাছে টাকা পয়সা না থাকায় এর আগের মাসে সে চাল তুলতে পারেনি। সে কারণে আগের  মাসের  চাল সে একসাথে নিয়ে যাচ্ছে। নাভারন ইউনিয়নের  একাধিক ব্যক্তি জানান , চেয়ারম্যান শাহজাহান আলী একজন নারী আসক্ত মানুষ।  বিভিন্ন সময়ে তিনি নারীদের সাথে সম্পর্ক গড়ে তোলেন। এবং তাদেরকে নানা অনৈতিক সুবিধা দেন। অনেককে  দুস্নাত না তারপরেও তাদেরকে চালের কার্ড দিয়েছে। অথচ এলাকার  প্রকৃত দুস্নাত নারী-পুরুষরা চালের কার্ড পাইনি।  তারা আরো জানান কয়েক বছর আগে কলাগাছি এলাকা এক নারীর সাথে অনৈতিক সম্পর্ক গড়ে তোলেন তিনি। পরে স্থানীয়রা ধরে বেঁধে তাকে ওই নারীর সাথে বিয়ে  দিয়ে দেন।  পরে শাহজাহান আলীর বড় স্ত্রীর লোকজন গিয়ে ওই নারী বাড়িতে হামলা করে মারধর করেন।  এরপর স্থানীয়দের মাধ্যমে মীমাংসা করে ওই নারীকে ডিভোর্স দেন তিনি।

বিষয়টি নিয়ে নাভারণ ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহানের কাছে জানতে চাইলে, তিনি জানান  এসব চাল  সরবরাহের ক্ষেত্রে সরকারি নীতিমালা অনুযায়ী সচিব সাহেব কিছু টাকা পয়সা নিয়ে থাকে। কিন্তু   কার্ড প্রাপ্ত   দুস্থরা নির্ধারিত টাকা দিতে না পারায়  তাদের চাল সরবরাহ বন্ধ রাখা হয়। এ মাসে তারা পূর্বের টাকা পরিশোধ করে আগের মাসের চালগুলো  একসাথে নিয়ে যাচ্ছে বলে  তিনি জানান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *