চুল ও ত্বকের সমস্যা দূর হবে এক কাপ চায়ে

নিউজটি শেয়ার লাইক দিন

হেলথ ডেস্ক: যারা রূপচর্চা নিয়ে নানা সময় বিষণ্ণতায় ভোগেন তাদের জন্য এই ঘরোয়া টিপস টি ম্যাজিকের মতো কাজ করবে।

চা আমাদের সকলেরই ‘টাইম পাস’-এর জন্য পছন্দের। তবে এই চা দিয়েই কিন্তু ত্বক ও চুলের যত্ন নিতে পারেন আপনারা। শীতের মৌসুম আসন্ন। তার আগে ত্বক ও চুলের রুক্ষতা দূর করতে চা ব্যবহার করে দেখুন। ফল একেবারে হাতেনাতে। কীভাবে ব্যবহার করবেন?

* ক্লান্তি বা কাজের চাপে ঘুমের অভাবের কারণে উজ্জ্বলতা হারাতে পারে চোখ। এই সমস্যা সমাধান করতে ঠাণ্ডা টি ব্যাগ ফোলা চোখের ওপরে রেখে ১৫ মিনিট অপেক্ষা করুন। এতে ক্লান্তি দূরের পাশাপাশি চোখের ডার্ক সার্কেলও থাকবে না।

* গ্রিন টি-তে রয়েছে অ্যান্টি এজিং উপাদান। গ্রিন টি বানিয়ে তা ঠাণ্ডা করে তুলোয় করে মুখে মেখে ১০ মিনিট বাদে ঠাণ্ডা পানি দিয়ে পরিষ্কার করুন। ত্বকে উজ্জ্বলতা বাড়বে।

* চুল উজ্জ্বল করতে ও কোঁকড়াভাব কমাতে চা পাতা সাহায্য করে। পুরানো টি ব্যাগের সাহায্যে কড়া চা তৈরি করে তা ঠাণ্ডা করে নিতে হবে। এতে চুল ডুবিয়ে ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

* সাধারণ সমস্যা যেমন মাথার ত্বকের শুষ্কতা ও খুশকি দূর করতে পারে চা পাতা। এটি ব্যবহার করলে চুলের উজ্জ্বলতা বাড়বে।

* শামোমেইল বা জেসমিন চা দিয়ে চুল ধুলে চুল পড়া যেমন কম হবে তেমন ঝলমলে হয়ে উঠবে।

* চায়ে উপস্থিত ট্যানিক অ্যাসিড ত্বকের কালো ভাব দূর করতে সাহায্য করে। এর জন্য একটা পাত্রে কিছুটা চা ফোটাতে হবে। তারপর ঠাণ্ডা ত্বকে প্রয়োগ করুন। এছাড়া রোদে ত্বক পুড়ে গেলেও সরাসরি টি ব্যাগ মুখে ব্যবহার করতে পারেন।

* দুই ব্যাগ ব্যবহৃত গ্রিন টি ব্যাগ থেকে চা পাতা বের করে একটি পাত্রে রাখুন। ২ চা চামচ মধু, আধা চা চামচ দই ও লেবুর রস মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন ১০ মিনিট। এই ফেসপ্যাক ত্বক দাগহীন রাখবে।

টিপসটি নিয়মিত করলে যে কোন ব্যক্তির সৌন্দর্য আরো ভোট দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *