করোনায় মা-সহ একই পরিবারের ৫ ছেলের মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক: করোনা আক্রান্ত মায়ের মৃত্যুর পর শেষযাত্রায় কাঁধে নিয়েছিলেন পাঁচ ছেলে। পরিণতিও সেই একই হল। করোনা আক্রান্ত হয়ে দিন পনেরোর মধ্যেই মৃত্যু ঘটল পাঁচ ছেলের। মাত্র কিছুদিনের ব্যবধানে শেষ হয়ে গেল গোটা পরিবার। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ভারতের ঝাড়খণ্ডে।

গত জুন মাসের একটি পারিবারিক বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়েছিল ঝাড়খণ্ডের ওই পরিবার। স্বাভাবিককভাবেই আত্মীয় পরিজনদের সঙ্গে মেতে উঠেছিল তারা সকলেই। সেখানেই ঘটে বিপত্ত। কারণ, ওই অনুষ্ঠান থেকেই সংক্রামিত হন পরিবারের সব থেকে বয়স্ক মানুষটি, অর্থাৎ ৫ ছেলের মা।৮০ বছর বয়সী বৃদ্ধা করোনা আতঙ্ক কাটিয়ে অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। এরপর সেখান থেকে ফিরেই অসুস্থ হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পনেরদিন আগে সেখানেই তার মৃত্যু হয়। মৃত্যুর পর জানা যায় তিনি করোনা আক্রান্ত ছিলেন।

এদিকে, মায়ের শেষকৃত্যে মায়ের দেহ কাঁধে করে নিয়ে গেল পাঁচ ছেলে। অন্ত্যেষ্টিক্রিয়া সম্পূর্ণ করে বাড়িতে ফিরলেই হাসপাতাল থেকে খবর আসে যে, ওই বৃদ্ধা করোনায় আক্রান্ত ছিলেন। একে একে বৃদ্ধার সব সন্তানই অসুস্থ হয়ে পড়তে থাকে। সবাইকে ভর্তি করতে হয় হাসপাতালে। মা চলে যাওয়ার ১৫ দিনের মধ্যেই তাঁর পাঁচ সন্তানও করোনা আক্রান্ত হয়ে মারা যান।

৫ জনের মধ্যে এক ছেলে ক্যানসারাক্রান্ত ছিলেন। ফলে তাঁর মৃত্যু ক্যানসারে হয়েছে ধরে নেওয়া গেলেও বাকি ৪ ছেলের মৃত্যুই হয়েছে করোনায়। অর্থাৎ ১৫ দিনের ব্যবধানে গোটা পরিবারটাই শেষ হয়ে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *