উপশহরে ফ্ল্যাট ভাড়া নিয়ে মধুচক্রের আসর মক্ষীরানীর

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার:যশোর উপশহর এলাকায় নির্জন স্থানে ফ্ল্যাট ভাড়া নিয়ে অবৈধ মধুচক্র আসর বসিয়েছে এক মক্ষীরানী। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে এ মধুচক্রের আয়োজন । শুধু আয়োজন এখানেই সীমাবদ্ধ থাকেনা। মাঝেমধ্যে নিজস্ব পরিবহনে যায় বিভিন্ন হোটেল মোটেলে । মধুচক্রের মধ্যেই সীমাবদ্ধ নয়। এর সাথে রয়েছে মাদক বিকিকিনি। আর এই মধুচক্রের মক্ষীরানী লাবনী ও রুপা নামে মধ্যবয়সী দুই সুন্দরী নারী।

অনুসন্ধানে জানা গেছে,উপশহর ৫ নম্বর সেক্টরের ৫৩ নম্বর প্লটের চারতলা বিল্ডিং। এ বিল্ডিং এর দ্বিতীয় তলায় দীর্ঘদিন ধরে দুটি ফ্ল্যাট ভাড়াা নিয়ে রেখেছেন রুপা ও লাবনী নামে দুই নারী। এ দুই নারী জেলার বিভিন্ন এলাকা থেকে উঠতি বয়সী অভাবী সুন্দরী মেয়ে ও স্বামী পরিত্যাক্তাদের এখানে নিয়ে এসে চালানো হচ্ছে মধুচক্র।স্থানীয় কয়েকজন প্রভাবশালী ও এলাকার জনপ্রতিনিধিদের ছত্রছায়ায় এ অনৈতিক কর্মকান্ডে লিপ্ত রয়েছে দীর্ঘদিন ধরে। এলাকার কেউ প্রতিবাদ করলে হিতে বিপরীত ঘটে। এলাকার উঠতি বয়সী যুবকেরাও সেখানে নিয়মিত যাতায়াত করে। কেউ কিছু বললে এসব যুবকরাই তাদেরকে নানাভাবে হুমকি ধামকি দেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানান, এখানে যারা আসে সবাই উশৃংখল প্রকৃতির। অনেকে এলাকার চিহ্নিত সন্ত্রাসী।তবে মাঝে মধ্যে অধিক রাতে প্রাইভেটকার নিয়ে শহরের নামী দামী কিছু চিহ্নিত ভদ্র লোক ও যাতায়াত করেন। যে কারণে মানুষ ভয়ে প্রতিবাদ করতে পারে না।যদিও কেউ প্রতিবাদ করে উশৃংখল ও সন্ত্রাসী যুবকরা তাদেরকে আরো বিপদে ফেলেন। এমনকি নারী দিয়ে ব্ল্যাকমেইল করে তাদের কাছ থেকে টাকা আদায় করে থাকেন। এর ফলে মানুষ এখন আর কেউ কিছু বলতে সাহস পায় না। বিষয়টি নিয়ে এলাকার মানুষের ভিতর চাপা ক্ষোভের সঞ্চার হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে আরেক যুবক জানান, লাবনী ও রুপা এই দুই নারী এ বিল্ডিং এর দ্বিতীয় তলায় দুইটা ফ্লাট ভাড়া নিয়ে রেখেছে ১১ হাজার টাকা দিয়ে। কিন্তু এদের কোন বৈধ আয়ের উৎস নেই। রুপা নামে যে নারী থাকেন তার বাড়ি বসুন্দিয়া মোড়ের মালোপাড়ায়। সে একজন স্বামী পরিত্যাক্তা নারী। সে দীর্ঘ দিন যশোর শহরে থেকে মাদক কারবারি, চোরাচালানী, ও বিভিন্ন অঞ্চল থেকে নারী নিয়ে এখানে অনৈতিক ব্যবসা করে থাকেন। তার সাথে আছে বেনাপোলে সোনালী বা লাবনী নামে আরো এক নারী। বিভিন্ন অঞ্চল থেকে তারা এখানে গ্রামের অভাবী নারীদের নিয়ে এসে এখানে ব্যবসা করে থাকেন। আবার ব্যবসা শেষে অনেকের এখান থেকে মক্ষীরানী সোনালী বা লাবানীর মাধ্যমে ভারতে পাচার করে থাকেন। এমনকি আমাকেও ভারতীয় মালের ব্যবসার কথা বলে সাড়ে তিন লক্ষ টাকা নেই। প্রথমদিকে কিছু শাড়ি কসমেটিক দিলেও পরে আর দেয়নি।ফলে আমার পুরো টাকাটাই মার দিয়েছে রুপা নামের এই নারী। তিনি আমাকে বলেছিলেন লাবনী ওর সোনালীর বাড়ি বেনাপোলে বোয়ালিয়া গ্রামে। সে ভারতীয় মালামাল এর ব্যবস্থা করে দীর্ঘদিন ধরে। আপনাকে শাড়ি থ্রি-পিস ও কসমেটিক দিলে আপনি ভালো লাভ করতে পারবেন। কথা বলে কয়েক কিস্তিতে সে আমার কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা নেয়। এখন আমি তার কাছে টাকা চাইলে সে আমাকে বিভিন্নভাবে হুমকি ধামকি দেয়। এমনকি আজ সকালে আমাকে ফোন দিয়ে হুমকি-ধামকি দিয়েছে।

বিল্ডিং এর তৃতীয় তলায় অপার ভাড়াটিয়া উপশহর বাদশাহ ফয়সাল স্কুলের সাবেক প্রধান শিক্ষক আসহাবুল গাজীর কাছে দ্বিতীয় তলার ভাড়াটিয়া সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আগে জানলে এখানে ভাড়া নিতাম না । মালিক ভাড়াটিয়া সম্পর্কে কিছু না জেনে, না বুঝে অর্থ লোভে ভাড়া দিয়ে দেয়।দিনরাত দু’তলার দু’ ফ্ল্যাটে বিভিন্ন নারী-পুরুষের আনাগোনা হয়। এসব বিষয়ে তারা প্রতিবাদ করলে নানা ধরনের হুমকি দেয়া হয়। বিষয়টি নিয়ে উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পুলিশ ফাঁড়ির ইনচার্জ বরাবর অভিযোগ দেয়া হয়েছে। কিন্তু আজ পর্যন্ত কোনো কাজ হয়নি।

বিষয়টি নিয়ে অভিযুক্ত রুপার সাথে কথা বললে তিনি জানান, আমি বেশ কিছুদিন যাবৎ হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম হয়েছি। যে কারণে আমার বাড়ি থেকে আমার মা-বাবা আমাকে ত্যাজ্যপুত্র করেছে। এ কারণে আমি বাড়িতে থাকতে পারিনা। তাই আমি বাধ্য হয়ে ওই ফ্ল্যাটটিতে থাকতাম। তবে সপ্তাহখানেক আগে আমি ওখান থেকে চলে এসেছি। এসময় লাবনী ওরফে সোনালী আমার কাছ থেকে ২০০০ টাকা জোর করে আদায় করেছে। তবে কোনো অনৈতিক বা মাদক ব্যবসা বা প্রতারণার সাথে তিনি যুক্ত নয় বলে তিনি জানান।

ফ্লাটে থাকা একাধিক নারীরা কোথায় কি করেন? সে বিষয়ে জানতে চাইলে বিল্ডিং এর কেয়ারটেকার আবু বক্করের বলেন, আমি গত দু’বছর আগে তাদের কাছে ফ্লাট ভাড়া দিয়েছি। শুনেছি তারা এনজিওতে চাকরি করে। এর থেকে আমি বেশি কিছু জানিনা।তবে মাঝেমধ্যে এখানে অনেক লোকজন আসে তারা কারা জানতে চাইলে ওই নারীরা বলেন, তারা তাদের অফিসের লোকজন। তাই আমি বিষয়টি নিয়ে বেশি মাথা ঘামায় না।

উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানুর রহমান লিটুর কাছে জানতে চাইলে তিনি বলেন, বিল্ডিং মালি যাকে তাকে ভাড়া দিয়ে এলাকাটা নষ্ট করে ফেলছে। প্রতিনিয়ত বাসা টিতে কোন না কোন জামেলা লেগেই থাকে । আমি ব্যস্ত মানুষ ওই বিল্ডিং নিয়ে আমাকে তো পড়ে থাকলে চলে না। মাঝে আমার কাছে এক ভদ্রলোক অভিযোগ নিয়ে এসেছিল।  আমি অভিযোগকারী ভদ্রলোককে পুলিশ ফাঁড়িতে অভিযোগ করতে বলেছিলাম। এরপরে কি হয়েছে আমি আর বলতে পারব না বলে তিনি জানান।

 

ফ্লাটে থাকা নারীরা কোথায় কি করেন? সে বিষয়ে জানতে চাইলে বিল্ডিং এর কেয়ারটেকার আবু বক্করের বলেন, আমি গত দু’বছর আগে তাদের কাছে ফ্লাট ভাড়া দিয়েছি। শুনেছি তারা এনজিওতে চাকরি করে। এর থেকে আমি বেশি কিছু জানিনা।তবে মাঝেমধ্যে এখানে অনেক লোকজন আসে তারা কারা জানতে চাইলে ওই নারীরা বলেন, তারা তাদের অফিসের লোকজন। তাই আমি বিষয়টি নিয়ে বেশি মাথা ঘামায় না।কাছে অভিযোগ দিয়েছিল এক ব্যক্তি আমি তাকে বলে দিয়েছিলাম পুলিশ ফাঁড়িতে অভিযোগ করতে এরপরে কি হয়েছে আমি সে আর বলতে পারব না।

উপশহর ফাঁড়ির ইনচার্জ সাইফুল মালেকের কাছে বিল্ডিংয়ে অহরহ আগন্তুকদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আগন্তুকরা হয়তো বা ভাড়াটিয়াদের আত্মীয়-স্বজন হবে। এই ভেবে আমি কিছু বলি না। তবে নারীদের নিয়ে অনৈতিক ব্যবসার বিষয়টি আপনাদের কাছ থেকে শুনছি। এরপর থেকে আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবো বলে তিনি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *