ইজিবাইক-মোটরসাইকেলসহ অজ্ঞান পার্টির দুই সদস্য গ্রেপ্তার

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: দু’টি চোরাই ইজিবাইকও একটি মোটরসাইকেলসহ অজ্ঞান পার্টির দুই সদস্য গ্রেফতার হয়েছে। 

যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা  সোমবার বিকাল সাড়ে দশটার দিকে (১৭ই এপ্রিল ২০২৩) যশোর বারান্দিপাড়া ও মাগুরা এলাকার অভিযান চালিয়ে এসব চোরাই ইজিবাইক ও মোটরসাইকেল সহ তাদের গ্রেফতার করেন। এ সময়ে তাদের হেফাজত থেকে নগদ এক লাখ টাকা ও একটি ইজিবাইকের সাউন্ড সিস্টেমও উদ্ধার করেন গোয়েন্দা পুলিশের সদস্যরা।

মঙ্গলবার দুপুরে যশোর জেলা পুলিশের কনফারেন্স রুমে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত একুশে এপ্রিল ২০২৩ বিকাল সাড়ে তিনটার দিকে তুষার আহমেদ জীবন নামের একজন ইজিবাইক ড্রাইভারকে অজ্ঞাত ব্যক্তি থানা মোড় থেকে ভাড়া করে মনিহারে নিয়ে যায়। পরে আরএন রোডে একটি দোকান থেকে বিস্কুট ক্রয় করে বিস্কুটের সাথে চেতনা নাশক মিশিয়ে খাইয়ে অচেতন করে খালদার রোডে ফেলে দিয়ে ইজিবাইকটি চুরি করে নিয়ে যায়।
তাছাড়া ২ই ফেব্রুয়ারি বিকেল পাঁচটার দিকে জাকির হোসেন নামের একজন ইজিবাইক ড্রাইভারকে অজ্ঞাত ব্যক্তি চাচড়া বাজারে জনতা ব্যাংকের সামনে নিয়ে সুমনের চা দোকান থেকে চা এর সাথে চেতনা নাশক দ্রব্য মিশিয়ে খাইয়ে অচেতন করে জনতা ব্যাংকের পাশে খালি জায়গায় ড্রাইভারকে ফেলে রেখে ইজিবাইকটি চুরি করে নিয়ে পালিয়ে যায়।

 

এই দুই ঘটনার অভিযোগের ভিত্তিতে যশোর জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার, পিপিএম (বার) এর তত্ত্বাবধানে ডিবি’র এলআইসি টিম তদন্তে নেমে ঘটনাস্থলের আশে পাশের সিসিটিভি ফুটেজ পযালোচনা করে অজ্ঞাত ব্যক্তির ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করে গোপন তথ্যের ভিত্তিতে সনাক্ত পূর্বক এসআই মফিজুল ইসলাম, পিপিএম এর নেতৃত্বে এসআই শফি আহম্মেদ রিয়েল, এএসআই রঞ্জন কুমার সাহাদের সমন্বয়ে একটি চৌকশ টিম গতকাল বিকাল সাড়ে পাঁচটার দিকে মাইক পট্টি থেকে সিসিটিভি ফুটেজ থেকে প্রাপ্ত ব্যক্তিকে সনাক্ত পূর্বক গ্রেফতার করেন। পরে তার দেওয়া তথ্য মতে উপরোক্ত ঘটনাস্থল পরিদর্শন করে এবং যশোরের পূর্ব বারান্দিপাড়া ও মাগুরা মুহম্মদপুর আড়পাড়া গ্রামে অভিযান পরিচালনা করে চোরাই মালামাল ক্রেতা  নজরুল ইসলাম খানকে গ্রেফতার করেন। পৃথক দুটি ঘটনার ২টি ইজিবাইক উদ্ধার করেন। সে সময়ে নজরুল ইসলাম খানের হেফাজত থেকে আরো ১টি চোরাই মোটরসাইকেল ও জব্দ করেন।

মোটরসাইকেলটি ২৮শে সেপ্টেম্বর ২০২১ তারিখে যশোরের সিতারামপুর তারা মসজিদের সামনে থেকে মাগরিবের নামাজরত মুসল্লী শওকত এর মোটরসাইকেলটি চুরি করে নিয়ে যায় চোর চক্রের সদস্যরা।

 

https://www.novanews24.com/wp-content/uploads/2023/04/3182023162617.jpg

 

 

যশোর জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার বলেন,প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে চেতনা চেতনা নাশক মলম ও ট্যাবলেট ব্যবহার করে ইজিবাইক চালকদের টার্গেট করে ইজিবাইক নিয়ে পালিয়ে যাওয়ার বিষয়টি স্বীকার করেছে।  অজ্ঞানপার্টির সদস্য আলী রেজা রাজু এর পিসি/পিআর যাচাই করে তার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যাসহ ৮টি অজ্ঞানসহ চুরি মামলা রয়েছে। সে  চুরির পাশাপাশি মোট চারটি বিয়েও করেছে। সে শহরের বারান্দিপাড়ায় ১টি বাসা, পুলেরহাটে ২টি বাসা ও ঝিকরগাছার লক্ষীপুরে ১টি বাসা নিয়ে তার স্ত্রীদের রেখেছেন। চুরি করা ইজি বাইক নিয়ে সুবিধামতো এক এক ইস্ত্রির বাড়িতে উঠেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *