অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বেনাপোল কাস্টম হাউস পালন করলেন আন্তর্জাতিক কাস্টমস দিবস।‘সঠিক শুল্ক আহরণ দেশের হবে উন্নয়ন, মুজিববর্ষের অঙ্গীকার দেশপ্রেমে এনবিআর‘ এই শ্লোগানে বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২১ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বেনাপোল কাস্টমস হাউসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। অন্যান্য বছরের তুলনায় এ বছর করোনার কারণে অনুষ্ঠান কিছুটা সীমিত করা হয়।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুর ১২টার সময় বেনাপোল কাস্টমস ক্লাবে অভ্যন্তরীণভাবে সেমিনার ও আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে আন্তর্জাতিক কাস্টম দিবস পালন করা হয়েছে।
বেনাপোল কাস্টম হাউসের কমিশনার মো. আজিজুর রহমানের সভাপতিত্বে ও উপকমিশনার এস এম শামীমুর রহমানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম কমিশনার মশিউর রহমান। মূল প্রবন্ধ পাঠ করেন অতিরিক্ত কমিশনার ড. মো. নেয়ামুল ইসলাম। কাস্টমস ও ভ্যাটের ওপর আলোচনা করেন মুখ্য আলোচক যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মুহম্মদ জাকির হোসেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন।
পরে প্রধান অতিথি সর্বোচ্চ করদাতাদের হাতে ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে কাস্টম হাউজের কর্মকর্তা-কর্মচারী ও সি এন্ডএফ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *