শিক্ষিকাকে ফাঁদে ফেলে ২০ লাখ আত্মসাৎ,অভিযানে ১১ লাখ উদ্ধার

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষিকাকে ফাঁদে ফেলে ২০ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে প্রদীপ কুমার ঘোষ @ সঞ্জিত @সৌম্মদীপ ঘোষ (সুশান্ত ঘোষ) কে আটক করেছে দর্শনের গোয়েন্দা ডিবি পুলিশের সদস্যরা।

 

রোববার দিবাগত ভোররাতে সাতক্ষীরা তালা উপজেলার ঘোষনগর গ্রামে নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক ওই প্রতারক  সাতক্ষীরার তালা উপজেলার ঘোষনগর গ্রামের সুবোধ ঘোষের ছেলে।  এসময় গোয়েন্দা পুলিশের সদস্যরা তার কাছ থেকে নগদ ১০ লাখ ৯৭ হাজার টাকা উদ্ধার করেন।

 

মামলা সূত্র থেকে জানা যায়, প্রতারক প্রদীপ কুমার ঘোষ @ সঞ্জিত @সৌম্মদীপ ঘোষ (সুশান্ত ঘোষ) ফেসবুক আইডি https:// www. facebook. com/ soumodip. ghosh.775-এর স্বত্তাধিকারী জার্মান প্রবাসী পরিচয় দিয়ে জমি ক্রয়ের কথা বলে মনিরামপুর কাটাখালি প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষিকা রীতা রাণী দাস কে প্রতারণার ফাঁদে ফেলে তার নিকট থেকে প্রতারক প্রদীপ কুমার ঘোষ (৫১), ২০২১ সালের বিভিন্ন তারিখ ও সময়ে ক্যাশে, বিকাশে এবং চেকের মাধ্যমে ২০ লাখ ৩০ হাজার হাতিয়ে নেয় প্রতারক প্রদীপ কুমার ঘোষ । নিজেকে Soumodip Ghosh (susanto ghosh) নামে পরিচয় দিয়ে প্রতারনার ফাঁদ পাতে প্রতারক। জমির দলিল তৈরী করার নামে প্রধান শিক্ষিকার এনআইডি কার্ডের ফটোকপি-২ কপি, পাসপোর্ট সাইজের ছবি-৩ কপি, নন-জুডিশিয়াল ব্লাঙ্ক স্ট্যাম্পে স্বাক্ষর, স্বাক্ষর সম্বলিত ব্লাঙ্ক চেক-০৩টি নিয়ে যায় প্রতারক। হাতিয়ে নেওয়ার টাকা ও স্বাক্ষরিত খালি নন-জুডিশিয়াল ষ্ট্যাম্প, চেক বহির স্বাক্ষরিত পাতা, এনআইডি কার্ডের ফটোকপি ও পাসপোর্ট সাইজের ছবি উদ্ধারের চেষ্টা করিয়া ব্যর্থ হয়। একপর্যায়ে রিতা রানী দাস ৩ই এপ্রিল যশোর কোতোয়ালি থানায় হাজির হয়ে প্রতারণা ও জালিয়াতির মামলা দায়ের করেন। মামলাটি স্পর্শ কাতর হাওয়া যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার মামলাটির তদন্তভার দেন জেলা গোয়েন্দা পুলিশের অফিস ইনচার্জ সোমেন দাসের নিকটে।

 

যশোর গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ সৌমেন দাস বলেন, ৩ই এপ্রিল থানায় মামলাটি অজু করার পর পুলিশ সুপার স্যার আমাকে মামলাটি তদন্ত ভার দেন। আমি তদন্ত করে জানতে পারি ঘটনাটি সত্য। এরপর আমি আসামের অবস্থান পর্যবেক্ষণ করে যশোর গোয়েন্দা পুলিশের চৌকস টিমের সদস্য পুলিশ পরিদর্শক (নিঃ) রুপন কুমার সরকার,  এসআই মোঃ মফিজুল ইসলাম, এসআই চন্দ্র কান্ত গাইন, এসআই মোঃ শামীম হোসেনকে রোববার রাতে সাতক্ষীরা তালা উপজেলার ঘোষনগর গ্রামে অভিযানে পাঠানো হয়। সেখানে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

 

এ সময় তার কাছ থেকে আত্মসাৎ করা  ১০লাখ ৯৭ হাজার টাকা জব্দ করা হয়।  তার হেফাজত থেকে প্রধান শিক্ষিকার এনআইডি কার্ডের ফটোকপি-২ কপি, পাসপোর্ট সাইজের ছবি-৩ কপি, নন-জুডিশিয়াল ব্লাঙ্ক স্ট্যাম্পে স্বাক্ষর, স্বাক্ষর সম্বলিত ব্লাঙ্ক চেক ৩টি উদ্ধার করা হয়েছে। দুপুরে তাকে আদালতে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *