রিকশা চালককে মারধোর করা, সেই আলোচিত নারী আইনজীবী বরখাস্ত

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে শত শত লোকের মাঝে রাস্তার মধ্যে রিকশাচালককে মারধরের ঘটনায় সেই নারী আইনজীবীকে সাতদিনের জন্য সাময়িক বরখাস্ত করেছে জেলা আইনজীবী সমিতি।

রোববার (১৪ মে) দুপুরে সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা সংবাদ মাধ্যমকে জানান, অভিযুক্ত নারী আইনজীবী আরতি রাণী ঘোষের শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে সাত দিনের জন্য আইনজীবী সমিতি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ সময়ের মধ্যে তিনি আদালতে যেতে পারবেন না। এমনকি কোন কাজও করতে পারবেন না। পরবর্তীতে তাকে আবারো শোকজের জবাব দিতে বলা হয়েছে। এর প্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

শোকজের জবাব আইনজীবী আরতি রাণী ঘোষ জানিয়েছেন, ওই রিকশাচালক প্রথমে তাকে আঘাত করেছে। এতে তিনি মারাত্মক ব্যথা পান ও তার শরীরে জখম হয়। পরে রাগান্বিত হয়ে তিনি রিকশাচালককে মারধর করেন। এছাড়া তার জবাবের সঙ্গে মেডিকেল সার্টিফিকেট, ক্ষত স্থানের চিহ্নের ছবি ও হাসপাতালে ভর্তি থাকার প্রমাণপত্র উপস্থাপন করেছেন। তবে তিনি ঘটনাটি অনাকাঙ্ক্ষিত বলে ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন।

উল্লেখ্য ৭ মে দুপুরে যশোর আদালতের সামনে রাস্তার মধ্যে শত শত লোকের মাঝে এক রিকশাচালককে মারধরের ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। এরপর পরপরই যশোর জেলা আইনজীবী সমিতি ওই নারীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। নোটিশের জবাব সন্তোষজনক না হাওয়ায় যশোর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে তাকে সাময়িকভাবে এ শাস্তি প্রদান করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *