যশোর বিআরটিএ-পাসপোর্ট অফিসে ভ্রাম্যমান আদালতের হানা, ২০হাজার টাকা জরিমানা, ৫জনের জেল

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: সম্প্রতি সময়ে যশোর বিআরটিএ অফিসে ও যশোর আঞ্চলিক পাসপোর্ট অফিসে দালাল দৌরাত্ম্য বৃদ্ধি পাওয়ায় আজ রোববার দুপুরে বিআরটিএ অফিস ও পাসপোর্ট অফিস এলাকা দালাল মুক্ত করতে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মেহেরাজ শারমিন অভিযান চালিয়েছেন।

এসময়ে দু’জন দালালকে ২০ হাজার টাকা জরিমানা ও পাঁচজনকে সাতদিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মেহেরাজ শারমিন ।

এর মধ্যে বিআরটিএ অফিসে অভিযান চালিয়ে আব্দুর রহমান বাকি (২২) নামে একজনকে ১০ হাজার টাকা ও যশোর আঞ্চলিক পাসপোর্ট অফিস কাজী ওয়াহাবী (২৫) নামে ১ দালালকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আব্দুর রহমান বাকি কেশবপুর উপজেলার চাদরা গ্রামের নজরুল ইসলামের ছেলে। কাজী ওয়াহাবী যশোর নাজির শংকরপুর এলাকার কাজী শরিফুল ইসলামের ছেলে।

তাছাড়া পাসপোর্ট অফিসেও বিআরটিএ অফিসে সেবা নিতে আসা মানুষকে হয়রানির অভিযোগে ৫ জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। কারাদণ্ডপ্রাপ্তরা হলেন,১। যশোর সাড়াপোল এলাকার রনজিত কুমার দাসের ছেলে অভিজিৎ কুমার দাস(৪০), ২। যশোর সদর উপজেলার দেয়াড়া গ্রামের আবুল খায়ের ছেলে গোলাম মোক্তারী(৩১), ৩। যশোর পূর্ব বারান্দিপাড়া এলাকার মৃত ইব্রাহিম শেখের ছেলে এসএম হাবিবুর রহমান(৬০), ৪। যশোর সদর উপজেলা ওসমানপুর এলাকার আনিসুর রহমানের ছেলে মোঃ নজরুল ইসলাম(৪২) ও ৫। যশোর সদর উপজেলার দীঘা এলাকার বাসুদেব সরকারের ছেলে  সুজন কুমার সরকার(৩০)। যশোর র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডারের দপ্তর থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

যশোর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহেরাজ শারমিন বলেন,বেশ কিছুদিন ধরে আমরা বিভিন্ন মাধ্যমে জেনে আসছি যশোর নাজির শংকরপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস ও যশোর বিআরটিএ অফিসের দালাল দালালদের দৌরাত্ম্য বৃদ্ধি পেয়েছে। এরপর জেলা প্রশাসকের নির্দেশে রোববার দুপুরে যশোর  বিআরটি অফিসে ও আঞ্চলিক পাসপোর্ট অফিসে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দু’জনকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তাছাড়া বিআরটিএ অফিসের ৪ দালালও পাসপোর্ট অফিসের এক দালালসহ ৫ জন কে ৭দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। তিনি আরো জানান পাসপোর্ট ও বিআরটিএ অফিস দালাল মুক্ত করতে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *