যশোরে ৬টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ অস্ত্র তৈরীর সরঞ্জামসহ আটক ১

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে ৬টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ অস্ত্র তৈরীর সরঞ্জামসহ ইকবাল হোসেন (৪৫) নামে একাধিক মামলার এক আসামি আটক হয়েছে।

রোববার (২৩শে অক্টোবর ২০২২) দিবাগত রাত আটটার দিকে যশোর সদর উপজেলার চাচঁড়া পূর্বপাড়া  মৃত সৈয়দ আঃ মালেকের বাড়ীর সামনে অভিযান চালিয়ে যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা তাকে এ বিপুল পরিমাণে অস্ত্র ও অস্ত্র তৈরীর সরঞ্জামসহ আটক করেন।

আটক ইকবাল হোসেন যশোর সদর উপজেলার চাচঁড়া ভাতুরিয়া দাড়িপাড়া এলাকার মৃত- মহর আলী বিশ্বাসের ছেলে।

উদ্ধারকৃত অস্ত্র ও অস্ত্র তৈরি সরঞ্জামের মধ্যে রয়েছে,২টা দেশীয় ওয়ান শুটারগান। ওয়ান শুটারগানের স্টীলের ফ্রেম কাঠযুক্ত (পিস্তল গ্রিপ) ২টা। যাহার দৈর্ঘ্য ৪.৫ ইঞ্চি। ওয়ান শুটারগান তৈরির স্টীলের পাত ২টা, যাহার দৈর্ঘ্য ০৫ ইঞ্চি। ওয়ান শুটারগান তৈরির ব্যারেল ১টা, যাহার দৈর্ঘ্য ৪.৫ ইঞ্চি। ওয়ান শুটারগান তৈরিতে পাইপ ৪টা, যাহার দৈর্ঘ্য যথাক্রমে ১.৫ ইঞ্চি, ২ ইঞ্চি, ৪.৫ ইঞ্চি, ৬.৫ ইঞ্চি। ব্যারেল পাইপ বড় ১টা, যাহার দৈর্ঘ্য ২৫ ইঞ্চি। ওয়ান শুটারগান তৈরিতে ব্যবহৃত ট্রেগার সাদৃশ্য ২ খন্ড লোহা। কাটারী ২টা, যাহার ১টার দৈর্ঘ্য ১০ ইঞ্চি ও ১১.৫ ইঞ্চি।হ্যাক্সো ব্লেড ১টা। একটা বাজার করা প্লাস্টিকের ব্যাগ।

 

যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার বলেন, রোববার রাতে গোপন সংবাদ এর মাধ্যমে জানতে পারি চাচা ভাতুরিয়া এলাকায় সৈয়দ আব্দুল মালেকের বাড়ির সামনে ইকবাল নামের এক অস্ত্রধারী আগ্নেয়াস্ত্র নিয়ে অবস্থান করছে। বিষয়টি যশোর পুলিশ সুপারকে অবগত করলে তিনি সন্ত্রাসী ইকবালকে আটকের নির্দেশ দেন। রাত আটটার দিকে সেখানে আমার নেতৃত্বে যশোর জেলা গোয়েন্দা পুলিশের এসআই শাহিনুর রহমান, এসআই আরিফুল ইসলাম, এসআই রাজেশ কুমার দাশ, এএসআই নাজমুল ইসলাম, এএসআই আমিরুল ইসলাম, এএসআই নির্মল কুমার ঘোষের সমন্বয়ে গঠিত একটা চৌকস টিম সেখানে অভিযান চালিয়ে ইকবাল হোসেনকে একটা ওয়ান শুটারগানসহ গ্রেফতার করেন। পরে তার দেওয়া তথ্য মতে রাত ৯:১০ মিনিটের দিকে  যশোর চাচঁড়া মধ্যপাড়া মকছেদের পুকুরের উত্তর পাড়ে কলাগাছের গোড়ার মাটির নিচ হতে একটা ওয়ান শুটারগান উদ্ধার করা হয়। পরবর্তীতে তার দেওয়া তথ্য মতে তার নিজ বাড়ীর বসত ঘরের খাটের নিচ হতে নিম্নে ৪ টি আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয় । তার বিরুদ্ধে ইতিমধ্যে চাঁদাবাজি, মাদক ও অস্ত্রসহ তিনটি মামলা রয়েছে। তার বিরুদ্ধে আরো একটা অস্ত্র আইনে মামলা দিয়ে সোমবার দুপুরে তাকে আদালতে হস্তান্তর করা হয়েছে। তার সাথে আর কারা কারা এসব বেআইনি অস্ত্র তৈরি ও কারবারের সাথে জড়িত রয়েছে, সে বিষয়ে অনুসন্ধান চালানো হচ্ছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *