যশোরে র‌্যাবের অভিযানে ১৯ আগ্নেয়াস্ত্র ১৩০ কেজি গাঁজা জব্দ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে র‌্যাব-৬ এর অভিযানে বিপুুল পরিমাণে আগ্নেয়াস্ত্র, মাদকদ্রব্য ও আসামি আটক হয়েছে। এসব জব্দকৃত মধ্যে রয়েছে ১৯টি পিস্তল, ১৩০ কেজি গাঁজা,৭ হাজার ৩১৯ পিস ইয়াবা ট্যাবলেট, ফেনসিডিল ৩ হাজার ৯৪৯ বোতল, হিরোইন ১ কেজি ২০০ গ্রাম, মদ ১ হাজার ৮৮ লিটার, ভারতীয় জর্দা ৩ হাজার ৭৯৪ কৌটা ও একটা ধাতব সীমানা পিলার। আর এসব অবৈধ মাদকদ্রব্য কেনাবেচা ও অবৈধ অস্ত্র কারবারের দায়ে র‌্যাব ৬ এর সদস্যরা ১৮৫ জনকে আটক করেছে। সংশ্লিষ্ট সূত্রগুলো থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালের এপ্রিল পর্যন্ত গত এক বছরে জেলার আটটি উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এবিপুল পরিমাণ মাদকদ্রব্য ও আগ্নেয়াস্ত্র জব্দ করেন র‌্যাব ৬ এর সদস্যরা । বিশেষ করে গত ৩০ই শে অক্টোবর ২০২০ সালে বেনাপোলের পুটখালীর আলোচিত ইউপি সদস্য হাবিব বিশ্বাসকে নয়টি নাইন এমএম পিস্তল, ৪৯ রাউন্ড গুলি ও ১৯টি ম্যাগজিনসহ আটক করে যশোর র‌্যাব ৬ এর সদস্যরা। এছাড়া মাগুরাার শ্রীপুর থেকে একদিনের ৭৫ কেজি গাজা উদ্ধারের বিষয়টি দেশজুড়ে আলোচনায় আসে যশোর র‌্যাবের অর্জন।

এসব অবৈধ আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ, ও বিপুল পরিমাণে চিহ্নিত আসামি আটক করার ফলে জেলার আইনশৃঙ্খলা ব্যাপক উন্নতি হয়েছে।

বেনাপোল দুর্নীতি দমন কমিটির সভাপতিও সাবেক স্কুল শিক্ষক আহসান উল্লাহ মাস্টার বলেন, যশোর জেলায় আইন-শৃঙ্খলার অনেকগুলো বাহিনী রয়েছে। তবে অন্যান্য বাহিনীর থেকে যশোরের র‌্যাবের চৌকস দল ব্যাপক সক্রিয়। প্রতিনিয়ত সীমান্ত এলাকাসহ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও মাদকদ্রব্য ও চিহ্নিত মাদক ব্যবসায়ীদের ও অস্ত্র ব্যবসায়ীদের আটকের ফলে সীমান্তসহ যশোর জেলা আইন-শৃংখলার ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। যে কারণে বেশ কিছুদিন যাবৎ যশোর অঞ্চলে খুনের মতো ঘটনা হ্রাস পেয়েছে। এছাড়া জেলায় চুরি, ছিনতাইয়ের ঘটনা অনেকাংশ কম হয়েছে। তাই আমার দাবি যশোর জেলার র‌্যাব সদস্যদের মত জেলার অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলো যেন সর্বদা সক্রিয় থাকে। তাহলে যশোর জেলা থেকে মাদক ব্যবসা, অবৈধ অস্ত্র ও সন্ত্রাস নির্মূল করা সম্ভব হবে।

বিষয়টি নিয়ে যশোর র‌্যাব ৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি যশোরে যোগদান করার পরে সন্ত্রাস, মাদক ব্যবসায়ী ও অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছি। এসব অবৈধ কারবার রুখতে জেলার বিভিন্ন স্থানে রাতদিন অভিযান অব্যাহত রেখেছি। যে কারণে গত এক বছরে যশোর র‌্যাবের অর্জন ব্যাপক। আগামীতে সন্ত্রাস, মাদক ও অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *