যশোরে ভুল ট্রেনে উঠে নামতে গিয়ে যাত্রীর মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

তরিকুল ইসলাম মিঠু, নিজস্ব প্রতিবেদক: যশোরে ভুল ট্রেনে উঠে নামতে গিয়ে জাবেদ আলী (৫৫) নামে এক যাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

বুধবার (১০ই এপ্রিল) বিকাল সাড়ে তিনটার দিকে যশোর রেল স্টেশন থেকে ১০০ গজ দূরে মুজিব সড়ক রেলগেটে এ ঘটনা ঘটে। ওই যাত্রি পাশ থেকে এক প্যাকেট খেজুর ও এক বোতল পানি পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে তিনি রোজা ছিলেন। ইফতার গুছিয়ে নিয়ে ট্রেনে উঠেছিলেন।

নিহত জাবেদ আলী কুষ্টিয়া জেলার কুষ্টিয়া জেলার সদর উপজেলার দোহাখোলা এলাকার মন্দির মোড়লের ছেলে।

প্রত্যক্ষদর্শী আরিফুল জানান, বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে ওই ব্যক্তি কুষ্টিয়া যাওয়ার জন্য যশোর রেলস্টেশনে অপেক্ষা করছিলো। এসময়ে স্টেশন মাস্টারের পক্ষ থেকে আগত ফ্রেন্ড সম্পর্কে কোন মাইকিং না করাই তিনি ভুলক্রমে বেনাপোলগামী ‘বেতনা এক্সপ্রেস’ট্রেনটিতে উঠে পড়েন। কিছু সময় পরে ট্রেনের ভিতরে যাত্রীদের কাছে জানতে পারেন সেটি বেনাপলে যাবে। তখন তিনি তড়িঘড়ি করে যশোর মুজিব সড়ক রেলগেটের আগেই নামতে গিয়ে ট্রেনের চাকায় একটি হাত ও বুকের কিছু অংশ পিষ্ট হয়ে মারা যান। পরে খবর পেয়ে ঘটনা স্থলে যান যশোর জেআরপি পুলিশের সদস্যরা।

ঘটনাস্থলে থাকা যশোর জি আর পি পুলিশের কনস্টেবল আব্দুল মালেক বলেন, প্রাথমিকভাবে জানা গেছে জাবেদ আলী তার বাড়ি কুষ্টিয়াতে যাবেন। দুপুর সাড়ে তিনটার দিকে তিনি ভুল ক্রমে বেনাপোলগামী ‘বেতনা এক্সপ্রেস’ ট্রেনে উঠে পড়েন। পরে ট্রেনের ভিতরে যাত্রীদের মাধ্যমে জানতে পারেন তিনি ভুল ট্রেনে উঠেছেন। সাথে সাথে সে ট্রেন থেকে নামতে গিয়ে তিনি ট্রেনের চাকায় পিষ্ট হয়ে ঘটনা স্থলেই মারা যান। বিষয়টি খুলনা জিআরপি পুলিশের ক্রাইমসিনকে জানানো হয়েছে। তারা ঘটনাস্থলে আসলে মৃতদেহটির আলামত সংগ্রহের পর ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল পাঠানো হবে।

যশোর রেলস্টেশনের একাধিক সূত্রগুলো জানিয়েছেন, যশোর রেলস্টেশনের প্রধান মাস্টার আয়নাল হোসেন অধিকাংশ সময়ে তিনি অফিসে আসেন না। সহকারী ও অন্যান্য কর্মচারীরা যার যার ইচ্ছামত অফিস করেন। যে কারণে রেলস্টেশনের সরকারী বিধান অনুযায়ী কোন কাজ চলে না। যার যেমন খুশি সে তেমনি ভাবে দায়িত্ব পালন করেন। এসব কারণেই স্টেশনের প্ল্যাটফর্মে চুরি, ছিনতাই, ডাকাতি, হত্যাও  ভুল ট্রেনে উঠে যাত্রী মৃত্যুর মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা গুলো ঘটছে।

বিষয়টি নিয়ে যশোর জেআরপি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনোতোষ কুমারের মুঠোফোনে কয়েক দফায় ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে যশোর রেলস্টেশনের মাস্টার আইনাল হোসেনের মুঠোফোনে দফায় দেওয়া সংযোগ দিয়েও তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *