যশোরে ট্রাক ড্রাইভার রেজাউল হত্যার আসামি হৃদয় কুমিল্লা থেকে আটক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোরের বসুন্দিয়া ইউনিয়নের পদ্মবিলা ঘুনি গ্রামের নাথ পাড়ায় পুকুরের পানিতে পড়ে থাকা ট্রাক ড্রাইভার রেজাউলের হত্যাকারী মূল আসামী ওই ট্রাকের হেলপার হৃদয় (২৪)কে কুমিল্লা থেকে ট্রাকসহ আটক করেছে। আটক হৃদয় মানিকগঞ্জ জেলার সদর উপজেলার পশ্চিম নথুরা গ্রামের জসিম উদ্দিনের ছেলে।

 

বৃহস্পতিবার বেলা একটার দিকে যশোর গোয়েন্দা পুলিশের একটি চৌকস দল কুমিল্লার চান্দিনা উপজেলার কাঠেরপুলে অভিযান চালিয়ে ঘাতক হৃদয়কে আটক করেন। এ সময়ে চুরি করে নিয়ে যাওয়া ট্রাকটি ও উদ্ধার করতে সক্ষম হয় গোয়েন্দা পুলিশের সদস্যরা। তবে ওই ট্রাকটির নাম্বার পেলেট পরিবর্তন করে ফেলে ঘাতক হৃদয়।

শুক্রবার দুপুরে যশোর জেলা পুলিশের পক্ষ থেকে প্রেস রিলিজের মাধ্যমে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, গত ২১শে জুন ইংরেজি তারিখ সকালে যশোর জেলার সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের পদ্মবিলার ঘুনি নাথ পাড়া একটি পুকুরে ট্রাক চালক রেজাউলের গলায় রশি দেওয়া মৃত দেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। সাথে সাথে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠায়। প্রথমদিকে মৃতদেহের পরিচয় পাওয়া না গেলেও পরে পিবিআই তথ্য প্রযুক্তির সহায়তায় নিহতের পরিচয় শনাক্ত করেন। ঘটনার পরের দিন নিহতের স্ত্রী হাসিনা বেগম হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার দায়ে ট্রাকের হেল্পার হৃদয়কে আসামি করে যশোর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি  চাঞ্চল্যকর হওয়ায় যশোরের পুলিশ সুপার মামলাটির তদন্তভার দেন যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকারের নিকটে। রুপণ কুমার সরকার নিজের তত্ত্বাবধানে গোয়েন্দা পুলিশের এসআই মফিজুল ইসলাম, এসআই জাকির হোসেন, এসআই আব্দুল্লাহ আল মামুন আসামীর অবস্থান শনাক্ত করেন। এক পর্যায়ে তারা বৃহস্পতিবার বেলা একটার দিকে কুমিল্লা জেলা চান্দিনা উপজেলা কাঠেরপুল এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করতে সক্ষম হয়। এ সময়ে যশোর জেলা গোয়েন্দা পুলিশের দলটিকে চান্দিনা থানা পুলিশ সার্বিক সহযোগিতা করেন। আটক হৃদয়ের নিকট থেকে রেজাউলের চুরি করা ট্রাক, মোবাইল ফোন ও উদ্ধার করেন।

যশোর গোয়েন্দা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার জানিয়েছেন, আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে হৃদয় জানিয়েছে ভিকটিম রেজাউলের নিকট হৃদয়ের পাওনা টাকা চেয়ে না পেয়ে ক্ষোভে হত্যার পরিকল্পনা করে। সাতক্ষীরা ভোমরা থেকে বসুন্দিয়া আসার পথে ইং ২১ জুন ইংরেজি তারিখ রাত অনুমান ২ টার দিকে যশোর টু বসুন্দিয়া রোডে মোড়লী রেল ক্রসিং পার হওয়ার পর যেকোন স্থানে ড্রাইভার রেজাউল বিশ্রাম করার সময় ঘুমিয়ে পড়ে। ঘুমন্ত অবস্থায় গলায় রশি দিয়ে পেচিয়ে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়ে ট্রাক ও মোবাইল ফোন চুরি করে নিয়ে যায় হৃদয়। চুরি করা ট্রাক নিয়ে কুষ্টিয়া খোকসা থেকে পেঁয়াজের ক্ষ্যাপ নিয়ে কুমিল্লার চান্দিনা কাঠেরপুল পেয়াজের আড়তে নিয়ে গেলে সেখানে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। শনিবারে তাকে আদালতে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *