যবিপ্রবির শিক্ষার্থী কল্যাণ ট্রাস্টে ১ কোটি টাকা অনুদান

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার:মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী কল্যাণ ট্রাস্টে করপোরেট সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে এক কোটি টাকা অনুদান দিয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড। আজ মঙ্গলবার যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে আয়োজিত এক অনুষ্ঠানে অনুদানের এ চেক হস্তান্তর করা হয়।

চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি যশোর-৩ আসনের সংসদ সদস্য ও যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য কাজী নাবিল আহমেদ শিক্ষার্থীদের কল্যাণে অগ্রণী ব্যাংক লিমিটেড এগিয়ে আসায় তাদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা জানেন একটি দেশের উন্নয়নের পূর্ব শর্ত হলো দক্ষ জনগোষ্ঠী। এ জন্য তিনি শিক্ষাখাতকে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বাংলাদেশকে জাতিসংঘ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে ঘোষণা দিয়েছে।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সম্পর্কে কাজী নাবিল আহমেদ বলেন, এ বিশ্ববিদ্যালয় গবেষণায় সারা বিশ্বে অনন্য অবস্থানে আছে। আমরা দেখেছি, এ বিশ্ববিদ্যালয়ে অনেকগুলো আন্তর্জাতিক মানের ল্যাব স্থাপিত হয়েছে। সেখানে গবেষণা হচ্ছে। মাননীয় শিক্ষামন্ত্রীও কিছুদিন আগে তা দেখে গেছেন। তিনি যবিপ্রবির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহম্মদ শামস্-উল ইসলামের পক্ষে বক্তব্য দেন ব্যাংকটির উপমহাব্যবস্থাপক ও যশোরের অঞ্চলের প্রধান মোঃ শরিফুল ইসলাম বিশ্বাস। তিনি বলেন, যবিপ্রবি প্রতিষ্ঠার পর থেকেই আমরা এ প্রতিষ্ঠানকে ব্যাংকিং সেবা দিয়ে আসছি। আগামীতেও তা অব্যাহত থাকবে। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসতে পেরে আমরা গর্বিত।

সভাপতির বক্তব্যে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, সাধারণত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আর্থিকভাবে স্বচ্ছল থাকে না। তাদের কল্যাণের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর মধ্যেই একটি কল্যাণ ট্রাস্ট গঠন করতে চেয়েছিলাম। আমার প্রাণপ্রিয় সন্তান সমতুল্য শিক্ষার্থীদের জন্য জাতির পিতার জন্মশতবার্ষিকীর মধ্যেই এটি করতে পেরেছি। এ জন্য মহান সৃষ্টিকর্তার নিকট শুকরিয়া জ্ঞাপন করছি। একইসঙ্গে শিক্ষার্থীদের সহায়তায় পাশে দাঁড়ানোর জন্য অগ্রণী ব্যাংক লিমিটেডকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। আগামী দিনে বিশ্ববিদ্যালয়ের সকল উন্নয়ন ও অগ্রগতিতে যশোর-৩ আসনের মাননীয় সংসদ সদস্যকে পাশে পাবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ আব্দুল মজিদ, ডিনস কমিটির আহ্বায়ক ড. মো: নাসিম রেজা, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোঃ আলম হোসেন, অগ্রণী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক ও যশোর শাখার প্রধান মোঃ রোকন উদ্দীন প্রমুখ। অনুষ্ঠানে অগ্রণী ব্যাংক যশোর অঞ্চলের অফিসার সমিতির সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, যবিপ্রবি শাখার ব্যবস্থাপক মোঃ রাজিবুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়া অনুষ্ঠানে যবিপ্রবির বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগের চেয়ারম্যানবৃন্দ, দপ্তর প্রধানগণ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আহসান হাবীব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *