যবিপ্রবিয়ের শিক্ষা সমিতির সাধারণ সভায় চরম হট্টগোল

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যবিপ্রবিয়ের শিক্ষা সমিতির সাধারণ সভায় চরম হট্টগোল হয়েছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে হলরুমে শিক্ষক সমিতির সাধারণ সভা চলাকালে এ হট্টগোল শুরু হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) তুলনামূলক একটি নবীন বিশ্ববিদ্যালয় হয়েও শিক্ষা ও গবেষণায় বাংলাদেশে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে। বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন দায়িত্ব নেওয়ার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের সকল অনিয়ম বন্ধ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা নিয়োগ বাণিজ্য ও টেন্ডারবাজদের ভালো লাগেনি। তারা বিভিন্ন সময়ে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে গ্রুপিং তৈরি করে বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার পাঁয়তারা করছেন।

 

আজ ২৭ জানুয়ারি, বুধবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সভায় বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার পাঁয়তারা যারা করছে, তারা আবারও ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিয়েছে। তারা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কনিষ্ঠ ও জ্যেষ্ঠ শিক্ষককে অকথ্য, নোংরা ও অশালীন ভাষায় আক্রমন করেছে এবং মারতে উদ্যত হয়েছে।

সাধারণ সভা চলাকালে, ফিজিওথেরাপি ও পুনর্বাসন বিভাগের চেয়ারম্যান ডা. মো. ফিরোজ কবির আলোচনার এক পর্যায়ে একটি প্রিন্টেড একটি কাগজ দেখিয়ে অভিযোগ করেন যে, তাঁকে শিক্ষক সমিতির সম্মিলিত ফেসবুক গ্রুপ থেকে ব্লক করা হয়েছে, যাঁর এডমিন সমিতির সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, ড.ইঞ্জি.। ফিরোজ কবিরসহ বেশিরভাগ শিক্ষকই অভিযোগ করেন যে, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সব সময় ভুল তথ্য ছড়িয়ে অপরাজনীতি করেছেন। ফিরোজ কবির অভিযোগ করেন যে, আমি শুধু সাধারণ সম্পাদকের ভুল তথ্যের উত্তর দিয়েছিলাম, আর তাতেই আমার কণ্ঠ রোধ করতে আমাকে ব্লক করেছে, আমি এর উপযুক্ত বিচার চাই। তখন শারীরিক  শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সভাপতি ড. মোঃ জাফিরুল ইসলামসহ অন্যান্য শিক্ষকগণও এই অন্যায়ের বিচার চান। তখন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ তার সাথে আরও কয়েকজন শিক্ষক জোটবদ্ধ হয়ে বিচার প্রার্থী শিক্ষকদের দিকে তেড়ে গিয়ে গালি দিয়ে বলতে থাকেন যে, ফেসবুক গ্রুপ থেকে বহিষ্কার করেছি তো কি হয়েছে? এখন আপনাদের শিক্ষক সমিতিতেই অবাঞ্ছিত করলাম, দেখি কি করতে পারেন! এ সময় ব্যাপক হট্টগোলের সৃষ্টি হয় এবং সমিতির সভাপতি ড. তোফায়েল আহমেদ দ্রুত সভার সমাপ্তি ঘোষণা করেন। বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার পাঁয়তারাকারী, স্বৈরতান্ত্রিক মনোভাব পোষণকারীদের বিচারের ভার শিক্ষক সমাজসহ সবার কাছে দিলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *