‘ভারত আগ্রাসন চালালে সমুচিত জবাব দেবে পাকিস্তান’

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক:ভারত যদি কোনো প্রকার আগ্রাসন বা ‘মিসঅ্যাডভেঞ্চার’ চালালে তার সমুচিত জবাব দেবে পাকিস্তানের সশস্ত্র বাহিনী। বৃহস্পতিবার এক বিবৃতিতে এমনটা জানিয়েছেন দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর। বুধবার ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াতের দেয়া এক বিবৃতির প্রতিক্রিয়ায় এমন হুমকি দেন গফুর। বুধবার এক বিবৃতিতে রাওয়াত বলেন, যে কোনো মুহূর্তে পাকিস্তানের সঙ্গে যুদ্ধ শুরু হতে পারে।

তিনি জানান, পাকিস্তানের সঙ্গে নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) যে কোনো মুহূর্তে পরিস্থিতি বিরুপ আকার ধারণ করতে পারে। এ জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার রাওয়াতের বিবৃতির জবাব দেন গফুর। তিনি বলেন, এলওসি সংলগ্ন অঞ্চলে উত্তেজনা বৃদ্ধির আশঙ্কায় ভারতীয় সেনাপ্রধানের বক্তব্য ভারতজুড়ে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে চলমান বিক্ষোভ থেকে বিশ্ববাসীর নজর সরিয়ে নেয়ার প্রচেষ্টা।

প্রসঙ্গত, বর্তমানে ভারতজুড়ে নাগরিকত্ব আইন নিয়ে তীব্র অস্থিরতা বিরাজ করছে। অন্যদিকে, আগস্ট থেকে কাশ্মীরে জারি রয়েছে সেনা উপস্থিতি।পাকিস্তান ও ভারত উভয়েই অঞ্চলটি নিজেদের দাবি করে। এ নিয়ে একাধিকবার যুদ্ধে জড়িয়েছে দেশ দুটি। সর্বশেষ, সোমবার কাশ্মীরে ভারত-পাকিস্তান গোলাগুলিতে পাকিস্তানের আজাদ জম্মু ও কাশ্মীরে এক কিশোর নিহত হয়। আহত হয় আরও দু’জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *