ভাতুড়িয়া কলেজের শ্রেণিকক্ষ-মাঠ ভাড়া দিয়েছেন প্রিন্সিপাল

নিউজটি শেয়ার লাইক দিন

তরিকুল ইসলাম মিঠু, যশোর: যশোরে চাঁচড়া ভাতুরিয়া কলেজের শ্রেণিকক্ষও খেলার মাঠ বিদ্যুতের ঠিকাদার মনিরুজ্জামান নামে এক ব্যক্তির কাছে ভাড়া দিয়েছেন কলেজের প্রিন্সিপাল। আর তার এ অনৈতিক কাজের সাথে জড়িত রয়েছেন স্থানীয় এক নেতা। এ ঘটনায় এলাকায় চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, কলেজের প্রিন্সিপাল আরিফুজ্জামান একজন উচ্চ বিলাসী লোভী ব্যক্তি। সে ইতোমধ্যে অনেক লোকজনের কাছ থেকে টাকা পয়সা নিয়ে শহরের আরিফপুর বিলাসবহুল ফ্ল্যাট ক্রয় করেছেন। পাওনাদারদের টাকার চাপের কারণে সে প্রায়ই মোবাইল ফোন পরিবর্তন করেন ও বন্ধ রাখেন। সম্প্রতি সময়ে তিনি মোটা অংকের টাকার বিনিময়ে পিডিবির এক ঠিকাদারের নিকটে শ্রমিক ও মালামাল রাখার জন্য কলেজের শ্রেণিকক্ষ ও মালামাল রাখার জন্য কলেজের সামনের মাঠ ভাড়া দিয়েছেন গত চার মাস ধরে। একদিকে দীর্ঘ সময় শ্রমিকদের আবাসনে কলেজের পরিবেশ নষ্ট হচ্ছে। অপরদিকে শ্রেণিকক্ষে ও খেলার মাঠে রাখা মালামাল পরিবহন কাজে ব্যবহৃত যানবাহন চলাচল করায় মাঠে খানাখন্দের পরিণত হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষক জানিয়েছেন, কলেজের কোন শিক্ষক শিক্ষিকার কোন বিশেষ প্রয়োজনে প্রিন্সিপালকে কলেজে পাওয়া যায় না। ফোন দিলেও তার ফোনের সব নাম্বার গুলো বন্ধ থাকে। নিজের বিশেষ কোন প্রয়োজন হলে সে দপ্তরী তৌহিদের সাথে যোগাযোগ করেন। বিষয়টি নিয়ে কলেজের শিক্ষক শিক্ষিকা ও স্টাফরা নানা অসুবিধার মধ্যে রয়েছেন  ।

বিষয়টি নিয়ে কলেজের প্রিন্সিপাল আরিফুজ্জামানের ব্যক্তিগত তিনটি ফোনের নাম্বারে বারবার ফোন দিলেও তার সবকটি নাম্বারে বন্ধ পাওয়া যায়।

বিষয়টি নিয়ে কলেজের সভাপতি সেলিম রেজা পান্নুর মুঠোফোনে বারবার সংযোগ দিয়েও তাকে পাওয়া যায়নি।

ভাতুড়িয়া কলেজের সাবেক প্রিন্সিপাল শচীন্দ্র নাথ গাইন বলেন,আমি গত কয়েক বছর হল চাকরি থেকে অবসার নিয়েছি। মাঝেমধ্যে কলেজে যেতাম খোঁজখবর নিতাম। কিন্তু বর্তমান প্রিন্সিপাল আরিফুজ্জামান কাউকেই মূল্যায়ন করেন না। যে কারণে (লকডাউন আগে থেকেই)অনেকদিনই কলেজের দিকে তেমন যাওয়া হয় না। তার খেয়ালখুশিমতো কলেজ পরিচালনা করেন। কোন শিক্ষক বা স্টাফ বিশেষ কোনো প্রয়োজন হলেও তার সঙ্গে যোগাযোগ করতে পারেন না। তার ফোনের সবকটি নাম্বারে সব সময় বন্ধ থাকে। জানা গেছে একাধিক লোকের কাছ থেকে টাকা পয়সা নিয়ে সে শহরে বিলাসবহুল ফ্ল্যাট কিনেছে। যে কারণে পাওনাদারদের উপর অতিষ্ঠ হয়ে সে তার ফোনগুলো বন্ধ রাখেন। টাকার চাপের কারণে সে কলেজের শ্রেণিকক্ষ ও খেলার মাঠ ভাড়া দেয়া শুরু করেছে সম্প্রতিতে। বিষয়টি নিয়ে স্কুলের শিক্ষক এলাকাবাসী ও শিক্ষার্থীর মাঝে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে।

যশোর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা মাধ্যমিক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডক্টর আমির হোসেন মোল্লা কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, বেসরকারি কোন কলেজের শ্রেণিকক্ষ বা খেলার মাঠ ভাড়া দিতে চাইলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অনুমতি সাপেক্ষে দিতে পারবেন। তবে যদি অনুমতি ছাড়া কেউ বা কোন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কলেজের মাঠ স্কুলের মাঠ শ্রেণিকক্ষ ভাড়া দিয়ে থাকেন তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *