বেনাপোল রেলওয়ে স্টেশনের নবনির্মিত ইয়ার্ডের উদ্বোধন

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: দেশের প্রধান ও বৃহত্তম স্থলবন্দর বেনাপোলের সাথে ভারতের পেট্রাপোল বন্দরের সাথে ব্যবসা বাণিজ্য গতিশীল করতে সম্প্রতি সময়ে বেনাপোলে রেল স্টেশনে তিন কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে তৈরি করা হয়েছে পণ্য ওঠানো-নামানোর  ইয়ার্ড বা মাঠ

বৃহস্পতিবার (২৫ নভেম্বর ২০২১) দুপুর ২টার দিকে সেই ইয়ার্ডের উদ্বোধন করেন বাংলাদেশ রেলওয়ের পাকশী ডিভিশনাল ম্যানেজার (ডিআরএম) শাহীদুল ইসলাম।

পাকশী ডিভিশনাল ম্যানেজার (ডিআরএম) শাহীদুল ইসলাম উদ্বোধনকালে তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, স্বাধীনতার পর থেকে ভারত থেকে শুধুমাত্র সড়কপথে মালামাল আমদানি করা হতো। কিন্তু গত এক যুগ ধরে ভারত থেকে মালবাহী ট্রেনের ওগানে করে করে ভারত থেকে কম খরচে মালামাল আমদানি করা হচ্ছে। সেই আমদানি-রপ্তানি আরো গতিশীল করতে বাংলাদেশ সরকারের পক্ষে আমি দেশের আমদানিকারকদের রেলের সুযোগ-সুবিধা বৃদ্ধি করতে বেনাপোল রেলওয়ে ষ্টেশনে মালামাল লোড-আনলোড এর জন্য ইয়াড তৈরি করেছি। এর ফলে এখন থেকে ভারত থেকে আরো দ্রুত মালামাল আমদানি করা যাবে এবং আমদানিকৃত মালামাল এখান থেকে দেশের বিভিন্ন জেলায় দ্রুত পৌঁছানো সম্ভব হবে বলে তিনি জানান। তাছাড়া বেনাপোল রেলস্টেশন এর আশপাশের কিছু এলাকা রেল ওয়ের স্থাপনা তৈরীর জন্য অধিগ্রহণ করার চেষ্টা চলছে। আশা করা হচ্ছে ২০২৫ সাল নাগাদ সেটা সম্পূর্ণ করা যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন, বিভাগীয় প্রকৌশলী (পাকশী-১) বিরবল মণ্ডল, বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) মনিরুজ্জামান, উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল, বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান, বেনাপোল গাতিপাড়ার ইউপি সদস্য আলমগীর, ইন্দো-বাংলা চেম্বার অব কমার্সের চেয়ারম্যান মতিয়ার রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *